বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:০৩ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ

Screenshot 20210919 024248 Facebook - BD Sylhet News

সিরাজুল ইসলাম,অতিথি প্রতিবেদক::

সাহায্য চাওয়ার পুরোপুরি যোগ্য হয়েও কারো কাছে কখনো হাত পাততে রাজি নন ভূমিহীন প্রতিবন্ধী রাজন (৩৫)। যে মানুষটি অন্যের সাহায্য নিয়ে চলার কথা, তাঁর সাহায্য ছাড়া গোটা পরিবার অচল। রাজন জন্ম থেকেই ভূমিহীন, দুর্দশাগ্রস্ত, ও জটিল প্রতিবন্ধী। স্থানীয় শহরেই রাজনদের অস্থায়ী বসবাস।

১৯৯৬ ইং সাল থেকে টানা প্রায় ২৫ বছর যাবৎ একটি বাক্স দ্বারা অস্থায়ী ভাবে পান, সিগারেট, চকলেট, চানাচুর বিক্রি করে চলে তাঁর অভাব-অনটনের সংসার। শারীরিক জটিল প্রতিবন্ধকতা ও চরম দরিদ্রতার সাথে অবিরাম তুমুল যুদ্ধ করে কোনোরকম পার করছে পারিবারিক জীবনযাপন। প্রাকৃতিক প্রতিকূলতায়ও থেমে নেই তাঁর এ জীবনযুদ্ধ। কেননা, জন্ম প্রতিবন্ধী এ রাজনের উপার্জন ছাড়া স্বজনদের মুখে সামান্য ডাল-ভাতের বিকল্প ব্যবস্থা নেই। হতদরিদ্র অসহায় রাজনদের কোনো ভিটেমাটি না থাকায় পরের বাড়ীতে থাকতে হয় তাঁদের।

বৃদ্ধ মা-বাবা ও ৩ বোনসহ ৬ সদস্যের অসহায় এ পরিবারটির একমাত্র ভরসা প্রতিবন্ধী রাজনের উপার্জন। তবে, এখন আর তাঁর বাবা নেই। দীর্ঘদিন অসুস্হ থাকাবস্হায় গত কয়েকদিন পুর্বে তাঁর বাবা মারা যান। শৈশব থেকে আজ পর্যন্ত করুণ জীবিকার্জন সংগ্রামে অত্যন্ত পরিশ্রান্ত অসহায় মোঃ রাজন মিয়া। বর্তমানে মৌলভীবাজারের জুড়ী কামিনীগঞ্জ বাজারস্থ বড় মসজিদ সড়কে জায়ফরনগর ইউনিয়ন পরিষদের সামনে “মুন্না পান ভাণ্ডার” নামে একটি বাক্সের মাধ্যমে পান চকলেট বিক্রি করে চলছে তাঁর দরিদ্র সংসার।অসহায় রাজন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD