বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
শূন্য বয়স থেকেই এনআইডি দেবে সরকার সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মাহমুদউল্লাহর ইমামতিতে ক্রিকেটারদের নামাজ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সিলেটে কলেজছাত্র খুন : প্রধান আসামী সাদি কুষ্টিয়া থেকে গ্রেফতার সিলেটে জ্বালানি তেলের সংকটনিরসনে ৭ দিনের আল্টিমেটাম ‘দেশের সম্প্রীতি বিনষ্টের পরিকল্পনা হয়েছে লন্ডন থেকে’ মিয়ানমারে জান্তাবিরোধী লড়াইয়ে ৫০ সেনা নিহত মণ্ডপ-মন্দিরে হামলায় খুব পরিচিত নাম এসেছে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেট বিভাগের ৭৭ ইউপিতে নৌকার প্রার্থী ঘোষণা শিক্ষিকাকে ধর্ষণ করে ভিডিও, প্রধান শিক্ষক গ্রেফতার সামাজিক মাধ্যম থেকে সব উসকানিমূলক পোস্ট সরাতে হাইকোর্টে রিট কেমন হবে হাশরের ময়দান ওজন কমাতে কখন খাবেন তুলসী পাতা? ফেসবুকে প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক আটক সম্প্রীতির পরিবেশ নিশ্চিত করতে সরকার সম্ভাব্য সব কিছু করবে : ধর্ম প্রতিমন্ত্রী
cloudservicebd.com

ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী

Screenshot 20210917 194434 Samsung Notes - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

দেড় যুগ পর গঠিত পিরোজপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে। কমিটিতে ছাত্রলীগনেতা, অছাত্র, প্রবাসী, চাকরিজীবী, সভাপতির প্রেমিকা ও সম্পাদকের স্ত্রীকে গুরুত্বপূর্ণ পদ দেওয়ার অভিযোগ উঠেছে। এসব বিষয়ে জেলা ছাত্রদলের একটি গ্রুপ সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে অভিযোগ দিয়েছেন।

দলীয় একাধিক সূত জানায়, দীর্ঘ প্রায় ১৮ বছর পর গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল পিরোজপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। কমিটিতে ৩৪৯ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর আগে ২০১৮ সালের ৫ জুন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন স্বাক্ষরিত এক চিঠিতে হাসান আল মামুনকে পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি, মো. বদিউজ্জামান রুবেলকে সাধারণ সম্পাদক, মো. তানজিদ হাসান শাওনকে জ্যৈষ্ঠ সহ-সভাপতি, সালাউদ্দিন কুমারকে সাংগঠনিক সম্পাদক করে আট সদস্যের একটি কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটি করার তিন বছরের বেশি সময় পর এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, কমিটির জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুনের প্রেমিকা শাম্মি আক্তার রোশনিকে ছাত্রী বিষয়ক সম্পাদক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান রুবেলের দ্বিতীয় স্ত্রী শেখ নিশাত আক্তার নিশুকে কমিটির ২ নম্বর সদস্য, ছোট বোন আমেনা আসলামকে সহ-ছাত্রী বিষয়ক সম্পাদক ও অন্য এক বোন তাহমিনা আক্তার জুঁইকে সহ-সভাপতি করা হয়েছে। এদের কেউই ছাত্রদলের কোনো কর্মকাণ্ডে না থাকলেও ব্যক্তিগত ও আত্মীয়তার সম্পর্কের কারণে পদ দেওয়া হয়েছে।

অভিযোগে বলা হয়, অন্যদিকে যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তানিম সরদার ঢাকার একটি গার্মেন্টসে ও আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক তমিজুল ইসলাম খান একটি কাপড়ের দোকানে চাকরি করছেন। বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার হোগলাপাশা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম মাহিমকে এ কমিটির ৩১০ নম্বর সদস্য করা হয়েছে।

এ ব্যাপারে জানতে জেলা ছাত্রদলের সভাপতির হাসান আল মামুনের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তা বন্ধ পাওয়া যায়।

অভিযোগ অস্বীকার করে সাধারণ সম্পাদক শেখ মো. বদিউজ্জামান শেখ রুবেল বলেন, কমিটির সব নাম কেন্দ্রীয় কমিটি দিয়েছেন।

এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি মো. ফজলুর রহমান খোকন বলেন, জেলার সভাপতি-সম্পাদকের সাজিয়ে দেওয়া কমিটি আমরা অনুমোদন দিয়েছি মাত্র। সেখানে কোনো বাণিজ্য বা স্বজনপ্রীতির খবর আমার জানা নেই।

সূত্র – জাগো নিউজ

 

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD