বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

শিরোনাম ::
ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ ফেসবুকে ‘যতন সাহা হত্যাকাণ্ড’ নামে ছড়ানো ভিডিওটি মিথ্যা, গুজব
cloudservicebd.com

কুষ্টিয়ায় চলন্ত ট্রেনে সন্তান প্রসব

Screenshot 20210916 204055 Facebook 1 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃ 

অন্তঃসত্ত্বা সাবিনা ইয়াসমিন (২৫) খুলনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনে কুষ্টিয়ার ভেড়ামারা থেকে ওঠেন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায়। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্যই রওনা দিয়েছিলেন। কিন্তু তাঁর প্রসবব্যথা উঠলে ট্রেনের মধ্যেই রাজশাহীর আড়ানী এলাকায় চলন্ত ট্রেনে সন্তান প্রসব করেন তিনি। একটি ছেলেসন্তানের জন্ম দিয়েছেন এই মা।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. আবদুল করিম বলেন, সন্তান প্রসবের পর রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী স্টেশনে সন্তান নিয়ে এই মা পৌঁছান। পরে রেলওয়ে অ্যাম্বুলেন্স দিয়ে তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মা ও শিশু দুজনই সুস্থ আছেন বলে জানিয়েছেন তিনি।

স্বজনদের সঙ্গে এ বিষয়ে আবদুল করিমের কথা হয়। তাঁদের বরাত দিয়ে তিনি জানিয়েছেন,বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে সাবিনা ইয়াসমিন, তাঁর স্বামী ও এক নারী সাগরদাঁড়ি ট্রেনে ওঠেন। তাঁরা রাজশাহী মেডিকেলের দিকেই আসছিলেন। পথে রাজশাহীর আড়ানী এলাকায় ওই নারীর প্রসবব্যথা ওঠে। পরে ট্রেন কর্তৃপক্ষ মাইকে ঘোষণা দিয়ে একজন চিকিৎসকের খোঁজ করেন। এ সময় ওই ট্রেনে নার্সিংয়ের দুজন শিক্ষার্থী ছিলেন। এই ডাকে সাড়া দিয়ে তাঁরা এসে বাচ্চা প্রসবের কাজটি সম্পন্ন করেন।

ট্রেনে প্রাথমিক চিকিৎসার জন্য নির্ধারিত জায়গা থেকে কিছু প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়। পরে তাঁরা রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছান। এখান থেকে দ্রুত তাঁদের রাজশাহী মেডিকেলে নেওয়া হয়।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD