রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন

শিরোনাম ::
তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী
cloudservicebd.com

দাম্পত্যে অস্থিরতা, একঘেয়েমি কাটাতে যা করবেন

Screenshot 20210911 200843 Facebook - BD Sylhet News

লাইফস্টাইল ডেস্ক :

সংসার সুখের হয় রমনীর গুণে- এই কথাটি আংশিক সত্য। মূলত সংসার সুখের হয় স্বামী-স্ত্রী দুজনের গুণেই। কারণ, সংসার বিষয়টি মোটেও সহজ নয় এবং দাম্পত্যে সুখ ধরে রাখাটাও বেশ কঠিন।

তাইতো কখনো অস্থিরতা, কখনো সম্পর্কে ভর করে ক্লান্তি আবার কখনোবা চলে আসে একঘেয়েমি। তবে এসব হলে সমাধানও রয়েছে হাতের মুঠোয়। দাম্পত্যে পরিস্থিতি যতই কঠিন হয়ে উঠুক না কেন, তা ঠিক করার সুযোগও থাকে যথেষ্ট। দাম্পত্যে অস্থিরতা, একঘেয়েমি কাটাতে কী করবেন, জেনে নিন।

দাম্পত্যে অস্থিরতা, একঘেয়েমি কাটাতে কী করবেন ?

পরস্পর কথা বলুন : জটিলতা যতই হোক না কেন, সমাধান করার ইচ্ছা পোষণ করুন। দুজনে চুপচাপ না থেকে অভিমান ভুলে কথা বলুন। কোনো কিছু জানার থাকলে প্রশ্ন করুন। সংসারের নানান চিন্তায় অনেক ক্ষেত্রেই আর নিজেদের মনের কথা বলা হয়ে ওঠে না। মাঝেমধ্যে একে অপরের সঙ্গে মন খুলে গল্প করাও জরুরি। এতে সম্পর্কের স্বাস্থ্য ভালো থাকে।

কর্তব্য ভাগ করে নিন : সংসারে খরচের শেষ নেই, হাজারো খরচ। বিশেষ করে সন্তানদের দেখভাল, বাড়ির বড়দের প্রতি কর্তব্যের মাঝে নিজেদের শখ পূরণ করার সুযোগ হয় না। কিন্তু একে অপরের শখের প্রতি যত্ন নেওয়া উচিত। সুবিধা মত ছোটখাটো উপহার কিনে উপহার দিন স্ত্রীকে কিংবা স্বামীকে। আপনি যে তার মনের কথা বোঝেন, সেটুকু জানাতে পারেন সে সব উপহারের মাধ্যমে।

দুজনের জন্য দুজন সময় রাখুন : সপ্তাহে অন্তত কয়েক ঘণ্টা রাখুন শুধু নিজেদের জন্য। যে সব কাজ একে অপরের সঙ্গে করতে ভালো লাগে, তা যেনো কখনো বন্ধ না হয়ে যায়। যেমন- একসঙ্গে সিনেমা দেখা, গান শোনা হতে পারে। আবার কোনো বন্ধু বা বন্ধুদের সাথে প্রাণ খুলে আড্ডাও হতে পারে। বন্ধুরা স্বামী বা স্ত্রী দুই জনেরই হতে পারে।

একে অন্যের প্রশংসা করুন : দাম্পত্যে তো একসঙ্গেই সবসময় কাটবে। দুজনেই সংসারের দায়িত্ব ভাগ করে নেবেন। কিন্তু প্রতিদিনের রান্না, সংসার খরচের হিসাবের মতো সাধারণ কাজ করতেও অনেক পরিশ্রম হয়। সেই সব দায়িত্ব পালন করার জন্য একে অপরের মাঝেমধ্যে প্রশংসা করুন। তাতে দম্পতির একে অপরের প্রতি ভরসা বাড়ে। আস্থার ভীত মজবুত হয়। এতে দৈনন্দিন দায়িত্ব পালনের ক্ষেত্রে দুজনেরই উৎসাহ বাড়ে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD