শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন

শিরোনাম ::
বড়লেখায় নির্মাণাধীন মসজিদে নিসচা’র নগদ অর্থ প্রদান মাইক এন্ড সাউন্ড সিস্টেম মালিক কল্যাণ সমিতি সিলেট জেলার নির্বাচন অনুষ্ঠিত বিশেষ ট্রাইব্যুনালে মুনির তপন জুয়েল হত্যার বিচার দাবী পূর্ণিমার হাত-পা বাঁধা বিবস্ত্র লাশ উদ্ধার সন্তান কোলে নিয়েই শিক্ষার্থীদের পড়াচ্ছেন মা! ফেসবুকে প্রশংসায় ভাসছেন তিন শিক্ষক করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা সাড়ে তিন হাজার মাদক কারবারি রয়েছে ঢাকায় গরু চুরি কেন্দ্র করে মাদাগাস্কারে সংঘর্ষে নিহত ৪৬ কোভিড একসময় সাধারণ ঠাণ্ডা-জ্বরে পরিণত হবে: সারাহ গিলবার্ট ভারতে আদালতকক্ষে গোলাগুলিতে নিহত ৪ অতিরিক্ত পুলিশ সুপার পদে ৮ কর্মকর্তার পদায়ন বালাগঞ্জে কামরুল হত্যা মামলার পলাতক দুই আসামি ঢাকা থেকে গ্রেফতার মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের দোয়ারাবাজারের মাদ্রাসা ছাত্র নিখোঁজ ছাতকে ছুরিকাঘাতে গুরুতর আহত শিক্ষক হাসপাতালে ভর্তি: উপ‌জেলা জুড়ে নিন্দার ঝড়
cloudservicebd.com

এনআরবি ব্যাংকের ইসলামী ব্যাংকিং শাখা চালু

received 238277201640239 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

প্রচলিত ধারার পাশাপাশি ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবি ব্যাংক। বৃহস্পতিবার ৯ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে পূর্ণাঙ্গ একটি ইসলামী ব্যাংকিং শাখা চালু করা হয়। প্রথম দিনেই ব্যাংকটিতে সুদবিহীন লেনদেনের জন্য ২০০ কোটি টাকা আমানত গচ্ছিত রাখেন দেশের বড় বড় কয়েকজন গ্রাহক।

গুলশান ১নং গোলচত্বর থেকে বাড্ডা লিংক রোডের দিকে যেতে হাতের ডান দিকে উদয় সানজ ভবনের নিচতলায় চালু করা হয়েছে এনআরবি ব্যাংকের প্রথম ইসলামী ব্যাংকিং শাখা। একই ভবনের অন্যান্য ফ্লোরজুড়ে রয়েছে এনআরবি ব্যাংকের প্রধান কার্যালয়। আজ ব্যাংকটির নতুন প্রধান কার্যালয় ও ইসলামী ব্যাংকিং গুলশান শাখার উদ্বোধন করেন ব্যাংকটির চেয়ারম্যান ও বিশ্বখ্যাত সুগন্ধি আল হারামাইন পারফিউমসের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান।

মাহতাবুর রহমান বলেন, ‘এই ব্যাংকে চেয়ারম্যান হয়ে আসার আগে আমি অন্য একটি ব্যাংকে ১৮ বছর পরিচালক হিসেবে ছিলাম। সেই ব্যাংকটি ছিল শরিয়াহভিত্তিক ব্যাংক। এই ব্যাংকে আসার পর সব সময় মনে হতো, কেন আমি শরিয়াহভিত্তিক ব্যাংক ছেড়ে এলাম। আমার মনে সব সময় একটি স্বপ্ন ছিল, এই ব্যাংকটিতে ইসলামী ব্যাংকিং করব। অবশেষে সেই স্বপ্ন ধরা দিয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মামুন মাহমুদ শাহ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল ও টাতেয়ামা কবির।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, এনসিসি ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মোনেম, শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক মোহাম্মেদ ইউনুস,এনআরবি ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান খন্দকার আর আমিন, অডিট কমিটির চেয়ারম্যান মো. মতিউর রহমান, পরিচালক বায়জুন এন চৌধুরী, শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান প্রমুখ।
এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল জানান,এনআরবি ব্যাংক চালুর পর গত আট বছরে ৪৭টি শাখা ও চারটি উপশাখা চালু করেছে। এর মধ্য দিয়ে আমরা ব্যাংকিং সেবা গ্রাহকের দোরগোড়ায় নিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত আছে।এখন আমরা ইসলামী ব্যাংকিং এর প্রথম শাখা চালু করলাম।খুব শিগ্রীই সারা দেশে আরো শাখা চালু করা হবে।তিনি জানান এনআরবি ব্যাংক প্রতিষ্ঠার পর আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছে।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD