মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৫ অপরাহ্ন

শিরোনাম ::
চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময়
cloudservicebd.com

কয়েক দিনেই বন্ধ হয়ে যাবে বহু মোবাইল ফোন

FB IMG 1631116088695 - BD Sylhet News

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিয়েছে প্রযুক্তি জায়ান্ট গুগলের অপারেটিং সিস্টেম প্রতিষ্ঠানটি। অ্যান্ড্রয়েড স্মার্টফোন এখন মানুষের হাতে হাতে।

তাছাড়া প্রতিদিনই বাজারে আসছে নিত্যনতুন ডিজাইনের স্মার্টফোন। কিন্তু নতুনের ভিড়েও অনেকের হাতে এখনো শোভা পাচ্ছে আগের সংস্করণের অ্যান্ড্রয়েড স্মার্টফোন। আর পুরোনো এইসব অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সংখ্যাও অনেক।

সম্প্রতি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা পুরোনো স্মার্টফোনগুলোর মালিকদের দুঃসংবাদ দিয়েছে গুগল। প্রতিষ্ঠানটি জানায়, সেপ্টেম্বরের শেষের দিকে বেশ কয়কটি মডেলের অ্যান্ড্রয়েড স্মার্টফোন সম্পূর্ণরূপে অকেজো হয়ে যাবে। কাজ করবে না অনেক গুরুত্বপূর্ণ অ্যাপ।

গুগল জানিয়েছে, পুরোনো অ্যান্ড্রয়েড ফোনে ইউটিউব, গুগল ড্রাইভ, জি-মেইল, গুগল ম্যাপসের মতো প্রয়োজনীয় অ্যাপের সেবা পাওয়া যাবে না। এর ফলে ২৭ সেপ্টেম্বর থেকে ফোনগুলো অকেজো হয়ে যাবে। সাধারণত অ্যান্ড্রয়েড ২.৩.৭ বা এর থেকে কম ভার্সনের স্মার্টফোনগুলোতে সাপোর্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে গুগল।

প্রযুক্তির সব সেবা পেতে হলে ফোনটি কমপক্ষে অ্যান্ড্রয়েড ভার্সন ৩ হতে হবে। তবে ফোন ব্যবহার করা না গেলে ওয়েব ব্রাউজার থেকে লগ ইন করে কাজ চালানো যাবে বলে জানা গেছে। সূত্রঃ আরটিভি নিউজ

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD