মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২২ অপরাহ্ন

শিরোনাম ::
কোম্পানীগঞ্জে লিগ্যাল এইড এর অংশীজন সভা অনুষ্ঠিত অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত – ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন পথশিশুদের নিয়ে উদযাপন করলেন পুনাক সভানেত্রী সিলেট মহানগর আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যতিক্রমী জন্মদিন পালন করেছে দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে সিলেট জেলা যুবলীগের দোয়া মাহফিল চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা
cloudservicebd.com

সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে প্রাণে বাঁচলেন জেলে

FB IMG 1630643557824 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ 

সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়ে বাঘের মুখে পড়েছেন এক জেলে। তবে বাঘের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরেছেন সুদর্শন সর্দার নামের ওই জেলে।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার সজনেখালি রেঞ্জের ঝিলা ৫ নম্বর জঙ্গল লাগোয়া হরিখালি খাঁড়িতে এ ঘটনা ঘটে।

ভারতের বন দফতর ও স্থানীয় সূত্রের বরাতে আনন্দবাজার জানিয়েছে, গত সোমবার গোসাবার ৭ নম্বর সোনাগাঁ গ্রাম থেকে সুদর্শনসহ পাঁচজন জেলের একটি দল মাছ-কাঁকড়া ধরতে রওনা দেয়।

ঝিলা জঙ্গল লাগোয়া গোমর নদীর একটি খাঁড়িতে নৌকায় সুদর্শনের ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। এ সময় সুদর্শনসহ তার সঙ্গীরা বৈঠা, বাঁশ, লাঠি দিয়ে বাঘটিকে আঘাত করে জঙ্গলে পাঠানোর চেষ্টা করেন। মিনিট চারেক ধরে চলে বাঘে-মানুষে লড়াই।

বহু আঘাতেও সুদর্শনকে ছাড়ছিল না বাঘটি। সেই সময় কাঁকড়া ধরার শিক দিয়ে আঘাত করা হয় বাঘটিকে। তাতেই সুদর্শনকে ছেড়ে খাঁড়িতে লাফ দিয়ে জঙ্গলে চলে যায় বাঘটি।

সুদর্শনকে প্রাথমিক চিকিৎসার পর তাকে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের কর্মকর্তা সৌমেন মণ্ডল বলেন, এই দলটির মাছ ধরার বৈধ অনুমতিপত্র ছিল। তবে বেশি মাছ-কাঁকড়ার লোভে জেলেরা জঙ্গল, খাঁড়ির গভীরে ঢোকায় বিপদ বাড়ছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD