মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত – ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন পথশিশুদের নিয়ে উদযাপন করলেন পুনাক সভানেত্রী সিলেট মহানগর আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যতিক্রমী জন্মদিন পালন করেছে দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে সিলেট জেলা যুবলীগের দোয়া মাহফিল চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার
cloudservicebd.com

বড়লেখায় ভাইস চেয়ারম্যানের উদ্যোগে ধারাবাহিক বৃক্ষরোপণ

received 373847760955146 - BD Sylhet News

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ বৃক্ষরোপণ করবো সবুজ বাংলা গড়বো, এই স্লোগানকে সামনে রেখে ও ধারাবাহিকভাবে মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগ সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে নিজবাহাদুর পুর ইউনিয়নের দুই শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে।

পরিবেশ ভারসাম্য রক্ষা ও দেশকে জলবায়ু পরিবর্তনের প্রভাবমুক্ত রাখাতে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে চান্দগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চান্দগ্রাম ফাজিল (ডিগ্রী) মাদরাসায় ফাকা জায়গায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপনকালে উপস্থিত ছিলেন নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ময়নুল হক (মাস্টার), চান্দগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম নুনু, সমাজসেবক হেলাল উদ্দিন, কামাল হোসেন, যুবলীগ নেতা জিয়াউর রহমান, শরিফ উদ্দিন, লোকমান আহমদ, নুনু মিয়া, ফয়জুল করিম।
এছাড়াও উপস্থিত ছিলেন দূর্বার মুক্ত স্কাউট গ্রুপের সদস্য সুমিত দাস ও সৌরভ দাস প্রমূখ।

received 3245854445697629 - BD Sylhet News

বৃক্ষ রোপনের প্রতি গুরুত্বারোপ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান বলেন, বৃক্ষরাজি পরিবেশের ভারসাম্য রক্ষা তথা প্রাণীকূলের বেঁচে থাকার অপরিহার্য উপাদান অক্সিজেন সরবরাহ করে থাকে। বৃক্ষ পরিবেশ সুরক্ষার পাশাপাশি মানবকূলের জীবন ধারণের জন্য প্রাত্যহিক জীবনে অপরিসীম ভূমিকা রাখে।

তিনি আরোও বলেন, বড়লেখা উপজেলাকে চির-সবুজে আবৃত্ত করতে ও জলবায়ু পরিবর্তন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষে ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের মহতি উদ্যোগ প্রশংসার দাবী রাখে বিশেষ করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষে তাঁর এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

উল্লেখ্য, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ও জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে দেশ বাঁচাতে এবং পর্যটন উপজেলা বড়লেখার সৌন্দর্য্য বৃদ্ধিতে ৫ বছরে ৫০ হাজার গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করি। ইতিমধ্যে আমরা প্রায় ৩০ হাজারেরও বেশী গাছের চারা রোপণ করতে সক্ষম হই। উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মন্দির, পথারিয়া পাহাড়, নদীর তীরে, সড়কের পাশে, শহর, গ্রামে ও হাওড়ে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে।

তিনি আরোও বলেন, এই বর্ষার মৌসুমে আমরা বৃক্ষ রোপণ করে থাকি, এখনই বৃক্ষরোপণ করার মোক্ষম সময়। বড়লেখা উপজেলাকে সবুজে আবৃত্ত করার চেষ্টা করছি। যাতে দেশ-বিদেশের পর্যটক সবুজ গাছপালা দেখে তৃপ্ত হয়।

এসময় সকলের সহযোগিতা কামনা করে বলেন, গাছ লাগিয়ে ভরবো দেশ, বদলে দেব বাংলাদেশ। বৃক্ষরোপনের সাথে সাথে এর নিয়মিত পরিচর্যা অব্যাহত রাখছি। নির্বিচারে বৃক্ষ নিধন বন্ধ এবং নিয়মিত বৃক্ষ রোপনকে সামাজিক আন্দোলনে পরিণত করার ব্যাপারে সকলকে কার্যকর ভূমিকা রাখার আহবান জানান। বৃক্ষরোপণ আমার নেশা আমার রাজনৈতিক সহযোদ্ধা, সামাজিক,সাংস্কৃতিক কর্মকান্ডে যাদের সাথে সম্পৃক্ত ও ব্যক্তিগত শুভাকাঙ্ক্ষী সবাইকে নিয়েই এই কর্মসূচি এগিয়ে নিতে চাই।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD