রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ ১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান
cloudservicebd.com

বঙ্গবন্ধুর নির্দেশে জেনারেল ওসমানী মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন: এড.মিসবাহ উদ্দিন সিরাজ

DSCF0078 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে জেনারেল এমএজি ওসমানী মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে বলিষ্ট ভূমিকা রেখেছেন তিনি। যার অবদান কোনদিন ভুলবার মতো নয়। তিনি আরো বলেন, জেনারেল ওসমানী জীবনের শেষদিন পর্যন্ত সন্ত্রাসমুক্ত সমাজ, অস্ত্রমুক্ত শিক্ষাঙ্গন, দুর্নীতিমুক্ত প্রশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে গেছেন। বাংলাদেশ পৃথিবীর বুকে যতদিন টিকে থাকবে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী বেঁচে থাকবেন স্মরণীয়, বরণীয় হয়ে এদেশের মাটি ও মানুষের মনের মণিকোঠায় মুক্তির সুউজ্জ্বল আলোকবর্তিকা হিসেবে। তিনি বৃৃহত্তর সিলেটের কৃতি সন্তান জেনারেল আতাউল গণি ওসমানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের জন্য দাবী জানান।

তিনি (১ সেপ্টেম্বর) বুধবার বিকাল ৫টায় বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানী জন্ম ও মৃত্যু বার্ষিকী উদ্যাপন পরিষদ জাতীয় কমিটির উদ্যোগে জিন্দাবাজারস্থ বাংলাদেশ ওভারসীজ সার্ভিসেস হাজারী বিল্ডিং-এ বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বঙ্গবীর জেনারেল এমএজি, ওসমানী জন্ম ও মৃত্যু বার্ষিকী উদ্যাপন পরিষদ জাতীয় কমিটির সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান সভাপতিত্বে ও উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, এডিশনাল পিপি শামসুল ইসলাম, বিএমবিএফ এর সিলেট বিভাগীয় সভাপতি হাবিবুর রহমান লিটন, ফুলকলি ফুট প্রোডাক্টস লি. ডিজিএম জসিম উদ্দিন খন্দকার, মেসার্স ছাত্তর এন্ড কোম্পানীর চেয়ারম্যান আবু জাফর মো. আলী হাসান শাহীন, হাওড় উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুরঞ্জিত বর্মন, বিএমবিএফ এর সিলেট বিভাগীয় সহ সভাপতি সমাজ কর্মী মো. বেলাল উদ্দিন, বিএমবিএফ সিলেট মহানগরের সভাপতি মো. বশির উদ্দিন, প্রবাসী কমিউনিটি নেতা ইলাছ মিয়া (ইলিয়াছ), পেশাজীবী সমবায় পরিষদ সিলেট বিভাগীয় সভাপতি হাকীম মো. ছাদুল্লাহ বাচ্চু। স্বাগত বক্তব্য রাখেন, বিএমবিএফ সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান শফিক, সিলেট মহানগর শ্রমিক লীগের সহ সাংগঠনিক সম্পাদক তুহিন চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাংবাদিক খালেদ মিয়া, ইউসুফ সেলু, সম্মিলিত নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক ফাইয়াজ হোসেন ফরহাদ, যুব সংগঠক টিপু চৌধুরী, তুহিন চৌধুরী, মামুন চৌধুরী, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আলহাজ্ব খালেদ হোসাইন, ভুলন পাল, মো. আক্তার, এমদাদুল হক জীবন, মির্জা রেওয়াজন বেগ, মতিউর রহমান, আব্দুর রহিম তালুকদার, আশিকুর রহমান রব্বানী প্রমুখ।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD