মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

সিলেটে অত্যাধুনিক পদ্ধতিতে গ্যাস লিক ডিটেকশন কার্যক্রম শুরু

DSC 0540 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

জালালাবাদ গ্যাসের আওতাধীন এলাকায় গ্যাস সঞ্চালন ও বিতরণ পাইপলাইনে মোবাইল কারের মাধ্যমে গ্যাস লিক ডিটেকশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার (২৯ আগস্ট) বিকেল ৩টায় মেন্দিবাগস্থ সিলেট গ্যাস ভবনে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেজিটিডিএসএল এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ্।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি শোকাবহ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্যান্য নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন। এসময় তিনি বলেন, ভ্রাম্যমান এই লিক সনাক্তকরণ কাজের মাধ্যমে দেশের মূল্যবান প্রাকৃতিক সম্পদ গ্যাসের অপচয় রোধ, গ্যাস লিক জনিত দূর্ঘটনা হ্রাস এবং জান মালের নিরাপত্তায় সহায়ক ভূমিকা পালন করবে। জালালাবাদ গ্যাসকে একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে কর্তৃপক্ষ। তিনি আরো বলেন, আমাদের দেশে চাহিদা অনুযায়ী গ্যাসের মওজুদ অপ্রতুলভাবে কম আছে। যে কারনে আমাদের বিদেশ থেকে আমদানী করা হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে গ্যাসের লাইন লিকেজ থাকার কারনে বড় বড় দূর্ঘটনা ঘটছে। এ ধরনের দূর্ঘটনা রোধ করার জন্য এই অত্যাধুনিক মোবাইল কারের মাধ্যমে গ্যাস লিক ডিটেকশন এর মাধ্যমে দূর্ঘটনা রোধ করা সম্ভব হবে। জালালাবাদ গ্যাস লাইনের ডানে-বামে একশ মিটার দূরত্বের মধ্যে কোন ধরনের সমস্যা থাকলে তা চিহ্নিত করবে মোবাইল কারটি। বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জালালাবাদ গ্যাসের অন্তর্ভূক্ত এলাকায় সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের লিক সনাক্তকরণ কাজটি সম্পন্ন করা হবে। যার ফলে দেশের এই মূল্যবান সম্পদ অপচয় রোধ করা সম্ভব হবে।

মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী এ. বি. এম. শরীফের পরিচালনায় বক্তব্য রাখেন, জিকম ইকুপমেন্ট প্রা. লি. এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদ চৌধুরী, জেজিটিডিএসএল এর মহাব্যবস্থাপক (পরিকল্পনা) প্রকৌশলী জসিম উদ্দিন, অন্যান্য মহাব্যবস্থাপক, সিবিএ এর প্রেসিডেন্ট আব্দুর রহমান সহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD