মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন

শিরোনাম ::
চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময়
cloudservicebd.com

মাঝ আকাশে যুক্তরাজ্যের পথে আফগান শিশুর জন্ম

FB IMG 1630143876371 1 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ 

এর আগে যুক্তরাষ্ট্রগামী আফগান পরিবারে তিন শিশুর জন্মের খবর পাওয়া যায়। এবার জানা গেল যুক্তরাজ্যের পথে মাঝ  আকাশে এক শিশু কন্যার জন্মের খবর।

তুরস্কের সংবাদমাধ্যমের বরাত দিয়ে এপি জানায়, আফগানিস্তান থেকে উদ্ধারকারী একটি ফ্লাইট যুক্তরাজ্যে অবতরণ করেছে একজন অতিরিক্ত যাত্রী নিয়ে। কারণ কেবিন ত্রু সদস্যদের সহায়তায় মাঝ আকাশে একটি শিশুর জন্ম হওয়ায় যাত্রী সংখ্যা বেড়ে যায়।

প্লেনে কি কোনো ডাক্তার আছেন— এই ঘোষণার পর কোনো উত্তর না এলে টার্কিশএয়ারলাইনসের এক সদস্য এগিয়ে আসেন। এরপর ৩০ হাজার ফুট উচ্চতায় ২৬ বছর বয়সী আফগান তরুণী সোনাম নুরীর সন্তান প্রসব করেন। শিশুটির নাম রাখা হয়েছে হাও’ওয়া, যার অর্থ সন্ধ্যা।

সোনাম ও তার স্বামীকে কাবুল থেকে উদ্ধার করে সংযুক্ত আরব আমিরাতের দুবাই নিয়ে যাওয়া হয়, তারপর তারা বার্মিংহামের উদ্দেশ্যে পাড়ি জমান।

এ দিকে কাবুল বিমানবন্দরে নতুন করে জঙ্গি হামলা হতে পারে এমন আশঙ্কার মধ্যে সেখান থেকে আফগানদের উদ্ধারের জরুরি অভিযান শেষ হওয়ার পথে।

বেসামরিক মানুষদের নিয়ে ব্রিটেনের সর্বশেষ ফ্লাইট কাবুল ছেড়ে গেছে। ব্রিটিশ কর্মকর্তারা নিশ্চিত করেছেন, রবিবার ব্রিটেনের উদ্ধার অভিযানেরও সমাপ্তি ঘটতে চলেছে।

ব্রিটেনের সামরিক বাহিনীর প্রধান জানিয়েছেন, আফগানিস্তান থেকে বেসামরিক নাগরিকদের উদ্ধার অভিযান আজ শেষ হচ্ছে। জেনারেল স্যার নিক কার্টার জানিয়েছেন, কাবুল থেকে এখনো কিছু ফ্লাইট যুক্তরাজ্যের উদ্দেশ্যে ছাড়ছে, কিন্তু এগুলোর সংখ্যা খুবই কম। তিনি বলেন, সবাইকে যে শেষ পর্যন্ত উদ্ধার করা যায়নি, সেটা খুবই হৃদয়বিদারক। আফগানিস্তান থেকে ব্রিটেনে আসার উপযুক্ত বহু আফগানকে সেখানে রেখে আসতে হচ্ছে।

কাবুল থেকে ইতালির সর্বশেষ উদ্ধার ফ্লাইটও শনিবার রোমে পৌঁছেছে। এর আগে জার্মানি, ফ্রান্স, কানাডা ও অস্ট্রেলিয়া তাদের উদ্ধার অভিযান শেষ করার কথা ঘোষণা করে।

যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের আবারও সতর্ক করে দিয়েছে তারা যেন কাবুল বিমানবন্দর এড়িয়ে চলে। তবে সেখানে তারা শেষ মূহূর্ত পর্যন্ত বেসামরিক নাগরিকদের উদ্ধারে অভিযান অব্যাহত রাখবে।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD