শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

কোরআনের হাফেজ ছেলেকে হারিয়ে মায়ের আহজারি

FB IMG 1630159439431 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

স্বজনহারাদের আহাজারি আর কান্নায় ভারী ব্রাহ্মণবাড়িয়ার আকাশ-বাতাস। স্বজনদের চোখের পানি আর তিতাস পাড়ের লাইসকা বিলের পানি যেন একাকার। বিষাদের উপছে পড়া ঢেউ যেন আঘাত হানছে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে। আসছে একের পর এক লাশ। অবতারণা হচ্ছে হৃদয় বিদারক দৃশ্যের। এমনই এক দৃশ্যের অবতারণা হয় পবিত্র গ্রন্থ আল কোরানের হাফেজ ছেলের লাশ এলে। কেউ কি শুনতে পায় আখি বেগমের বুক ফাটা আর্তনাদ? কোরানের হাফেজ ছেলে লাশ দেখার পর তার আর্তনাদে অশ্রু সংবরণ করতে পারেনি উপস্থিত কেউ। দশ বছর বয়সী ছেলেকে হারিয়ে পাগলপ্রায় এই নারী।

স্বামী-সন্তানদের নিয়ে বিজয়নগরের চম্পকনগর গ্রাম থেকে নৌকায় করে ফিরছিলেন আখি। নৌকাটি ডুবে যাওয়ার সময় তার বাম হাতে এক বছর বয়সী মেয়ে মোবাশ্বিরা আর ডান হাতে ধরা ছিল ১০ বছর বয়সী ছেলে হাফেজ তানবীর হোসাইন। একপর্যায়ে হাত থেকে ছিটকে যায় বড় ছেলে। এরপর আর পাওয়া যায়নি তাকে। রাতেই হাসপাতালে পৌঁছায় কোরআনের এ খুদে হাফেজের নিথর দেহ। স্বামী মুরাদ মিয়াও হাসপাতালে ভর্তি হয়েছেন আহত অবস্থায়।

আখি বেগম জানান, প্রখর মেধাবী তানবীর। অল্প বয়সেই হিফজ করে ফেলেছিল কোরআন। তিনি আহাজারি করতে করতে বলেন, আমার এক ছেলে আর এক মেয়েকে বাঁচাতে পারলেও ছেলেটাকে রক্ষা করতে পারলাম না। এ সময় ছেলেহারা মাকে সান্ত্বনা দেয়ার সাধ্য ছিল না কারো।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে বিজয়নগর উপজেলার তিতাস নদীর পাড়স্থ লইসকা বিলে একটি যাত্রীবোঝাই ট্রলারের সাথে বিপরীত দিক থেকে আসা অপর একটি বালুবোঝাই বুলগেটের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে শতাধিক যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় শনিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ২২ জনের লাশ উদ্ধার করা হয়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD