রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

শিরোনাম ::
‘দেশের প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলা হবে’ সিলেট নগরীর ভাঙ্গাচুরা সড়ক অবিলম্বে মেরামতের দাবী জানিয়েছে জাগো সিলেট আন্দোলন অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ ১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার
cloudservicebd.com

কলকাতা বিমানবন্দরে ৪২৫৮ কোটি টাকার তেজস্ক্রিয় পদার্থসহ আটক ২

Screenshot 20210818 161124 AndroVid - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের পশ্চিমবঙ্গে কলকাতা বিমানবন্দর চত্বরের সামনে থেকে চারটি উজ্জ্বল পাথরের মতো পদার্থ উদ্ধার করেছে সিআইডি।সন্দেহ করা হচ্ছে এগুলো শক্তিশালী তেজস্ত্রিয় পদার্থ ক্যালিফোর্নিয়াম। যার এক গ্রামের দাম ১৭ কোটি টাকা।

এয়ারপোর্টের কাছে যে পরিমাণ ক্যালিফোর্নিয়াম পাওয়া গেছে, হিসেব করে দেখা যাচ্ছে তার আনুমানিক দাম ৪ হাজার ২৫৮ কোটি ৫০ লাখ টাকা। খবর দ্যা হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার পত্রিকার।

চারটি ক্যালিফোর্নিয়ামের টুকরোর মোট ওজন ২৫০.৫ গ্রাম। সিআইডি জানিয়েছে, পাথরের মতো দেখতে ওই তেজস্ক্রিয় পদার্থ যাদের কাছে পাওয়া গেছে তারা দু’জনই হুগলি জেলার বাসিন্দা।

এক জনের নাম শৈলেন কর্মকার (৪১)। বাড়ি সিঙ্গুরে। আরেক জনের বাড়ি পোলবায়। নাম অসিত ঘোষ (৪৯)। কলকাতা বিমানবন্দরের সামনে বৃহস্পতিবার সকালেই গ্রেফতার করা হয় ওই দুজনকে।

পরে দুপুরে তাদের ব্যারাকপুরে আদালতে তোলা হয়।। তদন্ত কর্মকর্তারা জানিয়েছেন, আটকদের জিজ্ঞাসাবাদ করেই ক্যালিফোর্নিয়ামের কথা জানতে পারেন তারা।

আপাতত তেজস্ক্রিয় মৌলের টুকরোগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। সেগুলি সত্যিই তেজস্ত্রিয় মৌল ক্যালিফোর্নিয়াম কি না, তা জানতে গবেষণাগারে পাঠানো হচ্ছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD