রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেট নগরীর ভাঙ্গাচুরা সড়ক অবিলম্বে মেরামতের দাবী জানিয়েছে জাগো সিলেট আন্দোলন অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ ১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ
cloudservicebd.com

সামসুজ্জামান জামান কে বিএনপির রাজনীতিতে ফিরিয়ে আনার দাবীতে কোম্পানীগঞ্জে সংবাদ সম্মেলন

received 946036905944687 - BD Sylhet News

মানিক মিয়া, কোম্পানীগঞ্জ :: বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক, সিলেট বিএনপির প্রাণ, দুর্দিনের কান্ডারী, এডভোকেট সামসুজ্জামান জামান বিএনপির রাজনীতিতে ফিরিয়ে আনার দাবিতে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মী আয়োজিত আজ মঙ্গলবার (২৪ আগস্ট) সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় কোম্পানিগঞ্জ অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে । কোম্পানিগঞ্জ উপজেলা সেচ্ছাসেবক দল যুগ্ম আহবায়ক গিয়াসউদ্দিন বতুল্লা, সেচ্ছাসেবক দল যুগ্ম আাহবায়ক জয়নাল আবেদীন, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন বি এন পি সাংগঠনিক  সম্পাদক ও সাবেক উপজেলা ছাত্রদল নেতা ইকবাল হোসেন (আরিফ),ছাত্রদল নেতা নিজাম উদ্দিন, উপজেলা জাসাস দলে সভাপতি শফিকুর রহমান, উপজেলা বিএন পি নেতাও উপজেলা জাসাস দলের সাধারন সম্পাদক বিলাল আহমদ, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন সভাপতি ইলিয়াস আলী (এলাইচ), সাধারন সম্পাদক মানিক মিয়া সহ ছাত্রদল, শ্রমিক দল ও বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্য পাঠ করেন কোম্পানীগঞ্জ বিএনপির সদস্য মোঃ ইকবাল হোসেন আরিফ।

সংবাদ সম্মেলনে উপস্থিত প্রিয় সাংবাদিক ভাইদের মাধ্যমে অত্যন্ত ব্যথিত চিত্তে তৃনমুল নেতৃবৃন্দের পক্ষে দেশবাসীকে কিছু কথা বলতে চাই।

সিলেটের রাজপথ কাঁপানো জননেতা অ্যাডভোকেট সামসুজ্জামান জামানের মতামতকে উপেক্ষা করা হয়েছে।
গত ১৮ আগস্ট বুধবার সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবরে পদত্যাগপত্র পাঠানোর পর রাতেই সংবাদ সম্মেলন করে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

পদত্যাগপত্রে এবং সংবাদ সম্মেলনে এডভোকেট জামান তার পদত্যাগের কারণ সুস্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন।

আপনারা জানেন যে, এডভোকেট সামসুজ্জামান জামান পদত্যাগের আগ পর্যন্ত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক। এর আগে তিনি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিলেটের সভাপতি। তার হাত ধরেই সিলেটে স্বেচ্ছাসেবক দল শক্তিশালী হয়ে ওঠে। তারও আগে ছাত্রদল এবং যুবদলকেও একইভাবে সিলেটে শক্তিশালী করতে কাজ করেন জামান। তিনি ১৯৯৮ সালে দলের কাউন্সিলে বিপুল ভোটে সিলেট বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

আপনাদের সবারই জানা আছে যে, এডভোকেট সামসুজ্জামান জামান এমন একজন নিবেদিতপ্রাণ রাজনৈতিক সংগঠক, যিনি আন্দোলন-সংগ্রামকেই জীবনের ব্রত হিসেবে গ্রহণ করেছেন।

বর্তমান সরকারের শাসনামলে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনসহ সরকারবিরোধী বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে প্রায় ৩৫টি মামলার আসামি হয়েছেন।

ওয়ান ইলিভেনের সময় ফখরুদ্দীন মঈন উদ্দীন আর পরে ক্ষমতায় আসা আওয়ামী লীগের শত নির্যাতন উপেক্ষা করে শামসুজ্জামান জামান খালেদা জিয়ার মুক্তির জন্য লড়ে গেছেন।

সিলেটের সিংহ পুরুষ ইলিয়াস আলী গুমের পর থেকে আন্দোলন করতে গিয়ে একের পর এক মামলায় আসামি হয়েছেন।

প্রায় ১০ বছর পর এডভোকেট জামান সম্প্রতি সব মামলা থেকে জামিন পেয়ে মুক্ত হয়েছেন। মুক্ত বাতাসে তিনি যখন আবারও দলীয় কার্যক্রম সক্রিয় করার কাজ শুরু করতে যাচ্ছিলেন। এমন সময় সিলেটের স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

মূল দল বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক হলেও তাকে না জানিয়ে এই কমিটি গঠন করা হয়। দলের জন্য আন্দোলন করতে গিয়ে যারা সংসার ত্যাগী হয়েছেন, মামলায় আক্রান্ত হয়েছেন। ওই কমিটিতে তাদের ঠাঁই হয়নি। আবার অনেকেই লবিং করে পদবি ভাগিয়ে নিয়েছেন।

দেশ মাতৃকার টানে এবং জাতীয়তাবাদী চেতনায় উজ্জীবিত হয়ে ছাত্র রাজনীতি থেকে শুরু করে দীর্ঘ ৩৬ বছর ধরে রাজনীতি করছেন এডভোকেট জামান। দলের দুর্দিনে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন। দেশ ও দলের প্রয়োজনে জীবন বাজি রেখেছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দলকে সিলেটে সুসংগঠিত ও সুসংহত করেছেন। নীতি ও আদর্শের সঙ্গে তিনি কখনোই আপস করেননি।

অথচ কমিটি গঠনসহ সিলেটের রাজনীতিতে তাকে অবমূল্যায়ন করা হয়েছে। এজন্য আমরা কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মীরা চরমভাবে ব্যথিত এবং মর্মাহত হয়েছি।

আমরা মনেপ্রাণে বিশ্বাস করি, সামছুজ্জামান জামানের বিষয়টি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাধান করে রাজনৈতিক বিচক্ষণতার পরিচয় দেবেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD