শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

হাকালুকি হাওর পারে দূর্বারমুক্ত স্কাউটের বৃক্ষরোপণ

received 795669201114777 - BD Sylhet News

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বৃক্ষরোপণ করবো সবুজ বাংলা গড়বো, এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখায় দূর্বার মুক্ত স্কাউট গ্রুপের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এশিয়ার বৃহত্তম হাকালুকি হাওর পারে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে।

পরিবেশ ভারসাম্য রক্ষা ও দেশকে জলবায়ু পরিবর্তনের প্রভাবমুক্ত রাখাতে রোববার (২২ আগস্ট) বিকেলে দূর্বার মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সার্বিক তত্বাবধানে ও গ্রুপ লিডার তৌফিকুল ইসলাম আবিরের পরিচালনায় এশিয়ার বৃহত্তম হাওর হাকালুকিতে বিভিন্ন প্রজাতির বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপণকালে উপস্থিত ছিলেন তালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস এবং দূর্বার মুক্ত স্কাউট গ্রুপের সদস্যবৃন্দ।

এসময় দূর্বার মুক্ত স্কাউট গ্রুপের সদস্যবৃন্দরা বলেন,
দূর্বৃত্তরা মালাম বিলের যে গাছগুলো কেটে নিয়েছে তার ক্ষতি পূরণ করা সম্ভব নয়। তারপরেও কছুটা সবুজ সমাহার দেখা যাবে এই চারাগাছগুলো যখন পরিপূর্ণ গাছে পরিণত হবে।

জলবায়ু পরিবর্তন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও হাকালুকি হাওরের সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষে বিস্তৃতি হাকালুকি হাওরের পর্যটন এলাকার বিভিন্ন অংশে গাছের চারা রোপণ করা হয়।

received 374641890770787 - BD Sylhet News

উল্লেখ্য, দূর্বার মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ও জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে দেশ বাঁচাতে এবং পর্যটন উপজেলা বড়লেখার সৌন্দর্য্য বৃদ্ধিতে ৫ বছরে ৫০ হাজার গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করি। ইতিমধ্যে আমরা প্রায় ৩০ হাজার গাছের চারা রোপণ করতে সক্ষম হই। উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মন্দির, পথারিয়া পাহাড়, নদীর তীরে, সড়কের পাশে, শহর, গ্রামে ও হাওড়ে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে।

তিনি আরোও বলেন, এই বর্ষার মৌসুমে আমরা বৃক্ষ রোপণ করে থাকি, এখনই বৃক্ষরোপণ করার মোক্ষম সময়।
হাকালুকি হাওর তথা বড়লেখা উপজেলাকে সবুজে আবৃত্ত করার চেষ্টা করছি। যাতে দেশ-বিদেশের পর্যটক সবুজ গাছপালা দেখে তৃপ্ত হয়।

এসময় তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন,
গাছ লাগিয়ে ভরবো দেশ, বদলে দেব বাংলাদেশ।
বৃক্ষরোপণ আমার নেশা আমার রাজনৈতিক সহযোদ্ধা,
সামাজিক,সাংস্কৃতিক কর্মকান্ডে যাদের সাথে সম্পৃক্ত ও ব্যক্তিগত শুভাকাঙ্ক্ষী সবাইকে নিয়েই এই কর্মসূচি এগিয়ে নিতে চাই।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD