রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

শিরোনাম ::
এসএমপি’র টিলাগড় পুলিশ পয়েন্টে বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলাম’র যাত্রা শুরু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন
cloudservicebd.com

বড়লেখায় টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ায় সাইকেল উপহার পেলো ১৬ শিশু-কিশোর

FB IMG 1629632927392 - BD Sylhet News

তাহমীদ ইশাদ রিপন,স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের বড়লেখার সামাজিক উন্নয়ন ও সেবামূলক একটি সংগঠনের কর্তৃপক্ষ বাচ্চাদের জামাতে নামাজ আদায়ে উৎসাহিত করতে অভিনব এক উদ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে। যারা ৪০ দিন তাকবির উলার সাথে জামাতে নামাজ পড়বে তাদের দেওয়া হবে বাইসাইকেল পুরষ্কার, উদ্যোগ ও প্রতিশ্রুতি অনুযায়ী তাদের প্রত্যেককে একটি করে নতুন সাইকেল উপহার দেওয়া হয়েছে। প্রায় চারমাস আগে সংস্থার কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয়। তাদের এই উদ্যোগ স্থানীয় শিশু-কিশোরদের মাঝে দারুণ সাড়া ফেলে। তারা ফজর থেকে এশার নামাজ নিয়মিত জামাতে পড়ার জন্য উদগ্রীব হয়ে ওঠে। ফলে নির্ধারিত দিন শেষে ৮১জন শিশু-কিশোরদের মধ্যে ১৬ জনকে নতুন সাইকেল উপহার দেওয়া হয়। চমৎকার এই উদ্যোগ নিয়েছিলো ‘ তারাদরম ইসলামী সমাজকল্যাণ পরিষদ’ নামক সামাজিক সংগঠন।

শনিবার (২১ আগস্ট) দুপুরে তারাদরম মহিলা দাখিল মাদ্রাসার হলরুমে চমৎকার এই উদ্যোগের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রুহেল আহমদের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক রুবেল আহমদের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য আশিক উদ্দিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কাইয়ূম, মাওলানা আব্দুস সবুর, মাওলানা আব্দুল খালিক, মাওলানা কাজী রফিকউদ্দিন, সাবেক সভাপতি মো. আশরাফুর রহমান, নিমার আলী, মাওলানা আইয়ুব আলী, সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান, অর্থ সম্পাদক নিজাম উদ্দিন ও সদস্য আব্দুল্লাহ আল মাসুম প্রমূখ। অনুষ্ঠান শেষে অতিথিরা বিজয়ী সহ নিবন্ধিত সকল শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন।

সৃজনশীল ও প্রশংসনীয় উদ্যোগে ৮১ শিশু-কিশোর নিবন্ধিত হয়েছিল। তাদের মধ্যে ১৬ জন টানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতে আদায়ে সক্ষম হয়। ফলে তারা সাইকেল পুরস্কৃত হয়, আর যারা নিয়মিত ৪০ দিন জামাতে নামাজ আদায় করতে পারেনি, তাদের বিশেষ পুরস্কার হিসেবে কোরআন শরীফ ও নামাজ শিক্ষা বই উপহার দেওয়া হয়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD