শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৬ অপরাহ্ন

শিরোনাম ::
বড়লেখায় নির্মাণাধীন মসজিদে নিসচা’র নগদ অর্থ প্রদান মাইক এন্ড সাউন্ড সিস্টেম মালিক কল্যাণ সমিতি সিলেট জেলার নির্বাচন অনুষ্ঠিত বিশেষ ট্রাইব্যুনালে মুনির তপন জুয়েল হত্যার বিচার দাবী পূর্ণিমার হাত-পা বাঁধা বিবস্ত্র লাশ উদ্ধার সন্তান কোলে নিয়েই শিক্ষার্থীদের পড়াচ্ছেন মা! ফেসবুকে প্রশংসায় ভাসছেন তিন শিক্ষক করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা সাড়ে তিন হাজার মাদক কারবারি রয়েছে ঢাকায় গরু চুরি কেন্দ্র করে মাদাগাস্কারে সংঘর্ষে নিহত ৪৬ কোভিড একসময় সাধারণ ঠাণ্ডা-জ্বরে পরিণত হবে: সারাহ গিলবার্ট ভারতে আদালতকক্ষে গোলাগুলিতে নিহত ৪ অতিরিক্ত পুলিশ সুপার পদে ৮ কর্মকর্তার পদায়ন বালাগঞ্জে কামরুল হত্যা মামলার পলাতক দুই আসামি ঢাকা থেকে গ্রেফতার মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের দোয়ারাবাজারের মাদ্রাসা ছাত্র নিখোঁজ ছাতকে ছুরিকাঘাতে গুরুতর আহত শিক্ষক হাসপাতালে ভর্তি: উপ‌জেলা জুড়ে নিন্দার ঝড়
cloudservicebd.com

প্রকাশ্যে ধুমপান বন্ধের দাবিতে নবজাগরণ স্বেচ্ছা সেবা ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান

NOBOJAGORON FOUNDESION PHOTO - BD Sylhet News

বিডি সিলেট:: প্রকাশ্যে ধুমপান বন্ধে আইনিভাবে কার্যকরী পদক্ষেপ গ্রহন করার দাবিতে বিভাগীয় কমিশনার সিলেট ও সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে স্মারক লিপি প্রদান করেছেন নবজাগরণ স্বেচ্ছা সেবা ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। রবিবার (২২ আগষ্ট) দুপুর ১২ টায় স্মারকলিপি প্রদান করা হয়।

ধুমপান ও ধামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন অনুযায়ী ধুমপান একটি শাস্তিযোগ্য অপরাধ। ধুমপানের কারনে পরিবেশের সৌন্দর্য ও ভারসাম্য নষ্ট হচ্ছে। প্রকাশ্যে ধুমপান নিষিদ্ধ হওয়ার বিষয়ে জনসাধারণের কোনো ধারনা নেই। কয়েক বছর আগে ধুমপান নিয়ন্ত্রন আইন পাশ করা হয়েছে। কিন্তু এর কার্যক্রম হয়নি। প্রকাশ্যে ধুমপানের ফলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম চরম হুমকির মুখে। তাই অতিদ্রæত আইনি পদক্ষেপ গ্রহন করা উচিত। বাংলাদেশে প্রকাশ্যে ধুমপানের জরিমানা তুলনামূলক ভাবে অনেক কম কিন্তুু বিভিন্ন দেশে প্রকাশ্যে ধুমপানের জন্য বেশ মোটা অংকের জরিমানা দিতে হয়। নিয়মটি বাংলাদেশে অনুসরণ করা হলে সুফল পাওয়া পাওয়া যাবে।

জনসম্মুখে ও গণপরিবহনে প্রকাশ্যে ধুমপান নিষিদ্ধে কঠোর অভিযান পরিচালনা করে জরিমানা আদায়ের মাধ্যমে জনসাধারনকে সচেতন করা গেলে ধুমপান নিয়ন্ত্রন করা সম্ভব।

তাই অতিবিলম্বে সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে জনসাধারনের মধ্যে সচেতনতা তৈরী এবং ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুস্থ ও সুন্দর পরিবেশ উপহার দেওয়ার লক্ষ্যে এই বিষয়ে আইনি ভাবে কার্যকর করার জোর দাবি জানানো হয়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD