শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

সিলেটে করোনায় ১২ জনের মৃত্যু, কমেছে শনাক্তের হার

Screenshot 20210818 140434 Facebook - BD Sylhet News

বিডি সিলেট :: সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্তের হার কমেছে। এর আগে টানা ৩ সপ্তাহ শনাক্তের হারের ঊর্ধ্বগতির পর গতকাল মঙ্গলবার কমে ২৭ দশমিক ৪৭-এ নেমে এসেছিল। এরআগে শনাক্তের হার ৩০–এর ওপরে ছিল। একদিনের ব্যবধানে সিলেট বিভাগে শনাক্তের হার আরও কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ৪১৪ জনের করোনা শনাক্ত করা হয়। শনাক্তের হার ১৮ দশমিক ১১।

একই সময়ে করোনায় বিভাগে মারা গেছেন ১২ জন। মৃত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ১০ জন এবং সুনামগঞ্জ ও হবিগঞ্জের একজন করে আছেন। এ নিয়ে বিভাগে করোনায় ৯৩১ জনের মৃত্যু হয়েছে। বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৫০ হাজার ৪২ জনের। বুধবার (১৮ আগস্ট) দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ১২৩ জন, সুনামগঞ্জের ৭৯ জন, হবিগঞ্জের ১০৮ জন ও মৌলভীবাজারের ১০৪ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৪২। এর মধ্যে সিলেটের বাসিন্দা ২৬ হাজার ৮৪৪ জন, সুনামগঞ্জের ৫ হাজার ৭৫৪ জন, হবিগঞ্জের ৬ হাজার ৪৪ জন ও মৌলভীবাজারের ৭ হাজার ১৯০ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮০৮ জন। এর মধ্যে ৭০৭ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৮ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ২৫ জন। তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে। তিনি করোনার টিকা নিতে এবং সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে আহ্বান জানান।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD