রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ ১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান
cloudservicebd.com

আফগানিস্তান তালেবান নিয়ন্ত্রনে যাওয়ায় বাইডেনের পদত্যাগের আহ্বান জানিয়েছেন ট্রাম্প

Screenshot 20210816 181356 Facebook - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ প্রায় ২০ বছর আফগানিস্তানে থাকার পরে মার্কিন সৈন্য প্রত্যাহার করায় তালেবানরা দ্রুত দেশটির নিয়ন্ত্রণ গ্রহনের কারনে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রবিবার তার উত্তরসূরি জো বাইডেনের পদত্যাগ দাবি করেছেন।

ট্রাম্প এক বিবৃতিতে বলেন, আফগানিস্তানে যা ঘটেছে সে পরিস্থিতির জন্য বাইডেনের পদত্যাগ করা উচিত। যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি এবং অভ্যন্তরীণ অভিবাসন, অর্থনৈতিক ও জ্বালানি নীতির কারণেও জো বাইডেনের পদত্যাগ করার সময় এসেছে।

যুক্তরাষ্ট্রের অভিযানে তালেবানদের পতনের ২০ বছর পরে তালেবানরা পুনরায় আকস্মিকভাবে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিয়েছে।

তালেবানরা রবিবার কাবুলের নিয়ন্ত্রণ নেয়, দেশটি থেকে আমেরিকান সেনাদের প্রত্যাহারের কাজ শেষ করার জন্য বাইডেনের ঘোষিত ৩১ আগস্টের সময়সীমার দুই সপ্তাহের আগেই তারা কাবুলের নিয়ন্ত্রণ নেয়।

ট্রাম্পের অধীনেই আমেরিকা ২০২০ সালে দোহায় তালেবানদের সাথে একটি চুক্তি করেছিল, যাতে তালেবানদের পক্ষ থেকে বিভিন্ন নিরাপত্তা গ্যারান্টির বিনিময়ে ২০২১ সালের মে মাসের মধ্যে আমেরিকান সৈন্য প্রত্যাহার করার বিষয়টি নির্ধারিত হয়।

চলতি বছরের শুরুতে বাইডেন যখন ক্ষমতা গ্রহন করেন, তখন তিনি প্রত্যাহারের সময়সীমা পিছিয়ে দেন এবং এর জন্য কোন শর্ত নির্ধারণ করেননি।

ট্রাম্প বারবার বাইডেনের পদক্ষেপের সমালোচনা করে বলেছেন, তিনি যদি এখন প্রেসিডেন্ট থাকতেন তাহলে পরিস্থিতি অন্যরকম হতো এবং আরো সফলভাবে সেনা প্রত্যাহার হতো।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD