শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

শিরোনাম ::
মাইক এন্ড সাউন্ড সিস্টেম মালিক কল্যাণ সমিতি সিলেট জেলার নির্বাচন অনুষ্ঠিত বিশেষ ট্রাইব্যুনালে মুনির তপন জুয়েল হত্যার বিচার দাবী পূর্ণিমার হাত-পা বাঁধা বিবস্ত্র লাশ উদ্ধার সন্তান কোলে নিয়েই শিক্ষার্থীদের পড়াচ্ছেন মা! ফেসবুকে প্রশংসায় ভাসছেন তিন শিক্ষক করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা সাড়ে তিন হাজার মাদক কারবারি রয়েছে ঢাকায় গরু চুরি কেন্দ্র করে মাদাগাস্কারে সংঘর্ষে নিহত ৪৬ কোভিড একসময় সাধারণ ঠাণ্ডা-জ্বরে পরিণত হবে: সারাহ গিলবার্ট ভারতে আদালতকক্ষে গোলাগুলিতে নিহত ৪ অতিরিক্ত পুলিশ সুপার পদে ৮ কর্মকর্তার পদায়ন বালাগঞ্জে কামরুল হত্যা মামলার পলাতক দুই আসামি ঢাকা থেকে গ্রেফতার মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের দোয়ারাবাজারের মাদ্রাসা ছাত্র নিখোঁজ ছাতকে ছুরিকাঘাতে গুরুতর আহত শিক্ষক হাসপাতালে ভর্তি: উপ‌জেলা জুড়ে নিন্দার ঝড় জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী 
cloudservicebd.com

তালেবান ঢুকতেই গুরুত্বপূর্ণ নথি পুড়িয়ে ফেলল মার্কিন দূতাবাস

Screenshot 20210816 010725 Facebook - BD Sylhet News

মার্কিন দূতাবাসের কর্মীরা বুঝতে পেরেছিলেন তাদের হাতে আর বেশি সময় নেই। যা করার তাড়াতাড়ি করে দেশ ছাড়তে হবে। তাই তালেবান কাবুলে ঢুকতেই যাবতীয় গুরুত্বপূর্ণ নথি পুড়িয়ে ফেললেন ওই দূতাবাসের কর্মীরা। খবর আনন্দবাজার পত্রিকার।

 

খবরে বলা হয়, তালেবানের আগ্রাসী গতি লক্ষ্য করে রোববার সকালেই যুক্তরাষ্ট্রে দূতাবাসে নির্দেশ আসে, যত তাড়াতাড়ি সম্ভব গুরুত্বপূর্ণ এবং সংবেদনশীল নথি নষ্ট করে ফেলতে হবে। নির্দেশ আসার পর আর এক মুহূর্ত দেরি করেননি দূতাবাসের কর্মীরা।

 

 

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, আগে থেকেই প্রস্তুত রাখা ছিল উদ্ধারকারী হেলিকপ্টার। তাতে চাপিয়েই উদ্ধার করে নিয়ে যাওয়া হয় দূতাবাসের বেশির ভাগ কর্মীকে। রবিবার সকালেই কার্যত কাবুল দখল করে ফেলে তালেবান।

 

তালেবানদের সঙ্গে স্বাক্ষরিত চুক্তি মেনে গত ৯ মার্চ থেকে সেনা প্রত্যাহার শুরু করে যুক্তরাষ্ট্র। জুনের শেষ দিকে সরাসরি আফগান বাহিনীর সঙ্গে সংঘর্ষে বাঁধে তালেবানের। আফগান বাহিনীকে পরাস্ত করে দেশের দক্ষিণ প্রান্ত থেকে এগোতে শুরু করে তালিবান। তারপর মাত্র দেড় মাসের মধ্যেই সবাইকে চমক দেখিয়ে কাবুল দখল নেয় তালেবান।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD