রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ ১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান
cloudservicebd.com

কাবুলে ঢুকে পড়েছে তালেবান

FB IMG 1629021846125 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে ঢুকে পড়তে শুরু করেছে তালেবান বাহিনী। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও তালেবান এ খবর জানিয়েছে। এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র তাদের দূতাবাস থেকে কূটনীতিকদের সরিয়ে নিয়েছে।

তালেবানের হাতে জালালাবাদের পতনের কয়েক ঘণ্টার মধ্যে তালেবান বাহিনী কাবুলে প্রবেশ করতে শুরু করল।

দোহায় এক তালেবান নেতা জানিয়েছেন, যোদ্ধাদেরকে সহিংসতা থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। আর যারা কাবুল ত্যাগ করতে চায়, তাদেরকে নিরাপদে চলে যেতে দেয়ার ব্যবস্থা করার নির্দেশও দেয়া হয়েছৈ।

প্রেসিডেন্ট আশরাফ গনির সরকার প্রতিরোধ গড়ে তুলবে না আত্মসমর্পণ করবে, তা নিশ্চিত নয়। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, তালেবান বাহিনী সব দিক থেকে কাবুল প্রবেশ করছে। তিনি অবশ্য বিস্তারিত কিছু বলেননি।

আফগান প্রেসিডেন্ট প্রাসাদ থেকে এক বিবৃতিতে বলা হয়, কাবুলের বিভিন্ন স্থান থেকে গুলি বর্ষণের খবর আসছে।

এর আগে তালেবান বাহিনী জালালাবাদ ও খোশত প্রদেশের রাজধানী দখল করে। এর ফলে আফগান সরকারের হাতে থাকে কেবল রাজধানী কাবুল ও ৩৪টি প্রদেশের মধ্যে মাত্র ৫টি প্রদেশের রাজধানী।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD