মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

সেই কণ্ঠশিল্পী রেজাউল করিমের লাশ উদ্ধার

FB IMG 1629004998626 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃ কারও কাছে তিনি মানবেন্দ্র, কারও কাছে তিনি মান্না দে। তবে অভাবের তাড়নায় তিনি রিকশা–ভ্যান চালাতেন। সেই কণ্ঠশিল্পী রেজাউল করিমের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় নাটোরের লালপুর উপজেলার কৃষ্ণরামপুর গ্রামের একটি গাছ থেকে তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

রেজাউল করিম বাংলাদেশ বেতার রাজশাহীর তালিকাভুক্ত শিল্পী ছিলেন। তাঁর বয়স হয়েছিল প্রায় ৫৪ বছর। তাঁর বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার দিঘা গ্রামে। অভাবের তাড়নায় ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রামকৃষ্ণপুর গ্রামের নিখিল সরকারের মেয়ের বিবাহ অনুষ্ঠানে বাজনা বাজাতে গিয়েছিলেন তিনি। নিখিল সরকারের ভাইয়ের ছেলে মিঠুন সরকার বলেন, আগের দিন থেকে রেজাউল করিম বিয়ের অনুষ্ঠানে মিউজিক করেছেন। শনিবার দুপুর ১২টার দিকে তিনি বলেন, তাঁর শরীর খারাপ করছে। তিনি একটু ঘুমাবেন। পরে মিউজিক করার সময় তাঁকে আর খুঁজে পাওয়া যায়নি। বেলা তিনটার দিকে তাঁদের বাড়ির পাশের আমবাগানের একটি গাছে তাঁর ঝুলন্ত লাশ পাওয়া যায়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান শনিবার রাত সোয়া আটটার দিকে বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তারপরও ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রেজাউল করিমের বাবা যাত্রার নায়ক ছিলেন। বড়ই বিলাসী জীবন যাপন করতেন। কোনো সঞ্চয় ছিল না তাঁর। ১৩ বছর বয়সে বাবার মৃত্যু হলে পথে বসে যান রেজাউল।

ছোট চার ভাই–বোনের হাত ধরে পথে পথে মানুষ হয়েছেন। কিন্তু সুরের সন্ধান যেখানেই পেয়েছেন, ছুটে গেছেন। গলায় তুলে নিয়েছেন। বাবার পদাঙ্ক অনুসরণ করে যাত্রাপালায় শিশুশিল্পীর অভিনয় শুরু করেন। বড় হয়ে অভিনয় ছেড়ে দিয়ে যাত্রায় যন্ত্রসংগীত বাজিয়েছেন।

যাত্রাপালার দুর্দিন পড়ে গেলে রেজাউল করিম রিকশা চালাতে শুরু করেন। তাঁর স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে আছে।

সূএ-প্রথম আলো

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD