মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

সিলেট নগরীতে মডার্না টিকার ২য় ডোজ শুরু

Screenshot 20210814 232150 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ সিলেটে মডার্না টিকার ২য় ডোজের কার্যক্রম। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে মডার্নার ২য় ডোজ শুরু হয়। দুটি কেন্দ্রে ১ম দিনে মডার্নার ২য় ডোজ নিয়েছেন ৯৯৪ জন। এরমধ্যে ওসমানী মেডিকেল কেন্দ্রে টিকা নেন ৮২০ জন ও পুলিশ লাইন্স হাসপাতালে নেন ১৭৪ জন। এছাড়া দুটি কেন্দ্রে মডার্না টিকার ১ম ডোজ নিয়েছেন ১১৬ জন। বিদেশগামী হিসেবে প্রয়োজনীয় প্রমাণ সাপেক্ষে তাদেরকে এই টিকা দেয়া হয়।

এদিকে শনিবার থেকে নগরীতে মডার্নার ১ম ডোজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে ১ম ডোজ হিসেবে সবাইকে নিতে হবে সিনোফার্ম। শনিবার ওসমানী হাসপাতাল কেন্দ্রে সিনোফার্মের ১ম ডোজ নিয়েছেন ৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ১৩৭ জন।
অপরদিকে নগর ভবন কেন্দ্রে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন কোভিশিল্ডের ২য় ডোজ প্রদান অব্যাহত রয়েছে। শনিবার ৬৮০ জন টিকার ২য় ডোজ নিয়েছেন। এদিকে স্বাস্থ্য অধিদফতর থেকে আগামী ২৬ আগস্টের মধ্যে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ প্রদান শেষ করার তাগিদ দেয়া হয়েছে।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম জানান, শনিবার থেকে দেশব্যাপী মডার্না টিকার ১ম ডোজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিদেশগামীদের রেজিষ্ট্রেশন সাপেক্ষে ১ম ডোজ দেয়া হবে। সোমবার থেকে নগরীর ২টি কেন্দ্রে সবাইকে ১ম ডোজ হিসেবে সিনোফার্ম দেয়া হবে। এছাড়া ২য় ডোজ হিসেবে সিনোফার্ম ও মডার্না প্রদান অব্যাহত থাকবে। একই সাথে নগর ভবন কেন্দ্রে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। শুধুমাত্র এসএমএস প্রাপ্তদের টিকা কেন্দ্রে আসতে হবে। ১ম ও ২য় দুটি ডোজের ক্ষেত্রেই এসএমএস প্রদান করা হচ্ছে। তাই এসএমএস ছাড়া কাউকে কেন্দ্রে না আসার আহŸান জানান তিনি।

 

সুত্রঃ জালালাবাদ

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD