মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

সিলেটে মর্ডানার টিকা পাবেন যারা!

Screenshot 20210813 114753 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ::এখন থেকে সিলেটসহ দেশের সকল সিটি কর্পোরেশন এলাকায় গিয়ে বিদেশগামীরা পাবেন মর্ডানার টিকা। এমন নির্দেশনা দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর একটি চিঠি ইস্যু করেছে। ওই চিটিটি এসেছে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়েও।

নির্দেশনা বলা হয়েছে- দেশব্যাপি ১৪ আগষ্ট থেকে মর্ডানার টিকার প্রথম ডোজ বন্ধ রেখে শুধু মাত্র দ্বিতীয় ডোজ চলমান রাখতে হবে। তবে, শুধু মাত্র সিটি কর্পোরেশনসমূহে বিদেশগামীদের রেজিষ্টেশনের ভিত্তিতে প্রথম ডোজ প্রদান করতে হবে।

এছাড়া অন্য নির্দেশনায় বলা হয়েছে- ইতিমধ্যে যারা অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ গ্রহণ করে দীর্ঘদিন ধরে দ্বিতীয় ডোজ পেতে অপেক্ষা করে আছেন তাদেরকে আগামী ২৬ আগষ্টের মধ্যে টিকাদান সম্পন্ন করার পদক্ষেপ নিতে হবে।

আর প্রচলিত নিয়মানুয়ায়ী সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ প্রদান চলমান রাখতে হবে।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন শনিবার রাতে বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে এসব নির্দেশনা দিয়ে আজ শনিবার আমার কাছে একটি চিঠি এসেছে।

বিদেশগামীদের টিকা প্রসঙ্গে তিনি বলেন, কেউ যদি সুনামগঞ্জ, হবিগঞ্জ কিংবা মৌলভীবাজারের বিদেশযাত্রী হন তাহলে প্রথমে টিকার কেন্দ্র নির্ধারণ করে রেজিস্ট্রেশন করতে হবে। বিদেশযাত্রী হিসেবে সকল প্রমাণাদি সহ নিয়ে আসলে তাকে মর্ডানা টিকা দেওয়া হবে। তবে, যদি বিদেশযাত্রী তাঁর নিজ এলাকার কেন্দ্র উল্লেখ করে রেজিস্ট্রেশন করেন তাহলে ওই কেন্দ্র থেকে একটি চিঠি নিয়ে আসতে হবে। তাহলে টিকা দেওয়ার পর তথ্য আপডেট থাকবে।

এছাড়া অ্যাস্ট্রাজেনেকা টিকার দ্বিতীয় ডোজ প্রসঙ্গে তিনি বলেন, আগামী ২৬ আগস্টের মধ্যে যারা দ্বিতীয় ডোজ পাননি তাদেরকে টিকা দেওয়া সম্পন্ন করা হবে। ২০ তারিখের মধ্যে কেউ যদি অ্যাস্ট্রাজেনেকা টিকার দ্বিতীয় ডোজের মোবাইল ফোনে ম্যাসেজ না পান তাহলে ২১ তারিখ থেকে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করতে বলেছেন তিনি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD