শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

একবার জাল ফেলেই শত মণ ইলিশ, সাড়ে ২৭ লাখে বিক্রি

FB IMG 1628880622922 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃ বঙ্গোপসাগরে জাল ফেলে শত মণ ইলিশ ধরা পড়েছে। বরগুনার পাথরঘাটার এফবি সাইফ-২ নামের একটি ট্রলারে করে জেলেরা জাল ফেলে এসব মাছ ধরেন। এসব ইলিশ আজ শুক্রবার দুপুর ১২টায় পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে সাড়ে ২৭ লাখ টাকায় বিক্রি করা হয়েছে। গত মঙ্গলবার রাতে কক্সবাজারের সেন্ট মার্টিনসংলগ্ন গভীর বঙ্গোপসাগরে এসব মাছ ধরা পড়ে।

এফবি সাইফ-২ ট্রলারের মাঝি জামাল হোসেন বলেন, কক্সবাজারের সেন্ট মার্টিনসংলগ্ন গভীর বঙ্গোপসাগরে একবার জাল ফেলেই ১০২ মণ ২০ কেজি ইলিশ ধরা পড়ে। পরে মাছসহ তাঁরা গতকাল বৃহস্পতিবার রাতে পাথারঘাটায় ফিরে আসেন।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের সহকারী বিপণন কর্মকর্তা বিপ্লব কুমার সরকার বলেন, পাথরঘাটার সাগর ফিশ আড়তে ৪ হাজার ১০০ কেজি (১০২ মণ ২০ কেজি) ইলিশ মাছ বিক্রি করা হয়েছে। এসব মাছ বিক্রিতে সরকার ৩০ হাজার ৭০ টাকা টোল আদায় করেছে।

সাইফ-২ ট্রলারের অন্যতম মালিক ও পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, জ্বালানিসহ ২ লাখ ৫০ হাজার টাকার বাজারসদাই করে ৪ দিন আগে ট্রলারটি সাগরে পাঠানো হয়েছিল। জেলেরা জাল ফেলে বিপুল পরিমাণে ইলিশ ধরেছেন। এর মধ্যে প্রায় ২০ মণ ইলিশ ছিল, যার মধ্যে প্রতিটির গড় ওজন ছিল ১ থেকে পৌনে ২ কেজি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গত রোববার সকালে এফবি সাইফ-২ ট্রলারে করে জেলেরা পাথরঘাটা থেকে প্রায় ২৫০ কিলোমিটার উত্তর-পূর্বে কক্সবাজারের সেন্ট মার্টিনসংলগ্ন গভীর বঙ্গোপসাগরে মাছ শিকারে যান। দুই জায়গায় জাল ফেলে জেলেরা কোনো মাছ পাননি। পরে মঙ্গলবার রাতে সেন্ট মার্টিনসংলগ্ন গভীর বঙ্গোপসাগরে জাল ফেললে তাঁরা ১০২ মণ ২০ কেজি ইলিশ পান। তিনি আরও বলেন, এফবি সাইফ-২ ট্রলারে আধুনিক সরঞ্জামের পাশাপাশি ইলিশ শিকারে লম্বা জাল ব্যবহার করা হয়েছে। এই জালের প্রস্থ ৯০ হাত। বর্তমানে ইলিশ গভীর সমুদ্রে বিচরণ করছে।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র সূত্রে জানা যায়, আজ সরকারি এই মৎস্য বাজারে ১০ হাজার ৫৫০ কেজি ইলিশ মাছ কেনাবেচা হয়েছে। এর মধ্যে সাইফ-২ ট্রলারের ৪ হাজার ১০০ কেজি মাছ ছিল। এদিন পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে ১৫টি মাছ ধরা ট্রলারের মাছ বিক্রি হয়েছে। এর মধ্যে এফবি সাইফ-২ ট্রলারের মাছ ছিল সবচেয়ে বেশি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD