শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৭ অপরাহ্ন

শিরোনাম ::
মাইক এন্ড সাউন্ড সিস্টেম মালিক কল্যাণ সমিতি সিলেট জেলার নির্বাচন অনুষ্ঠিত বিশেষ ট্রাইব্যুনালে মুনির তপন জুয়েল হত্যার বিচার দাবী পূর্ণিমার হাত-পা বাঁধা বিবস্ত্র লাশ উদ্ধার সন্তান কোলে নিয়েই শিক্ষার্থীদের পড়াচ্ছেন মা! ফেসবুকে প্রশংসায় ভাসছেন তিন শিক্ষক করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা সাড়ে তিন হাজার মাদক কারবারি রয়েছে ঢাকায় গরু চুরি কেন্দ্র করে মাদাগাস্কারে সংঘর্ষে নিহত ৪৬ কোভিড একসময় সাধারণ ঠাণ্ডা-জ্বরে পরিণত হবে: সারাহ গিলবার্ট ভারতে আদালতকক্ষে গোলাগুলিতে নিহত ৪ অতিরিক্ত পুলিশ সুপার পদে ৮ কর্মকর্তার পদায়ন বালাগঞ্জে কামরুল হত্যা মামলার পলাতক দুই আসামি ঢাকা থেকে গ্রেফতার মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের দোয়ারাবাজারের মাদ্রাসা ছাত্র নিখোঁজ ছাতকে ছুরিকাঘাতে গুরুতর আহত শিক্ষক হাসপাতালে ভর্তি: উপ‌জেলা জুড়ে নিন্দার ঝড় জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী 
cloudservicebd.com

রাশিয়ায় ১৬ আরোহী নিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে

FB IMG 1628759965613 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক :: রাশিয়ায় ১৬ আরোহী নিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটি থেকে নয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ সাতজন। স্থানীয় সময় গত মঙ্গলবার দেশটির ফার ইস্ট অঞ্চলের কামচাতকা উপদ্বীপে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।আজ বৃহস্পতিবার কামচাতকার স্থানীয় সরকারের এক বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিবৃতিতে বলা হয়, বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটি এমআই-৮ মডেলের।

প্রাথমিক তথ্য অনুযায়ী, সেটিতে ১৩ জন পর্যটক ও ৩ জন ক্রু ছিলেন। হেলিকপ্টারটি ক্রোনতস্কি নেচার রিজার্ভের কুরিল লেকে বিধ্বস্ত হয়।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, হেলিকপ্টারটি ভেঙে পড়ার পর এখন পর্যন্ত নয়জনকে উদ্ধার করা হয়েছে। তাঁরা সবাই জীবিত। বাকি সাতজনের এখনো কোনো খোঁজ মেলেনি। এখনো উদ্ধারকাজ চলছে। ঘটনাস্থলে ৪০ জন উদ্ধারকর্মী ও ডুবুরি কাজ করছেন। হেলিকপ্টার দুর্ঘটনার কারণ তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

রাশিয়ার কামচাতকা উপদ্বীপে খুবই কমসংখ্যক মানুষ বসবাস করে। জনসংখ্যা কম হলেও অঞ্চলটি প্রাকৃতিক সৌন্দর্য ও আগ্নেয়গিরির জন্য পর্যটকদের কাছে পছন্দের একটি গন্তব্য। মঙ্গলবার বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারের আরোহীরাও কামচাতকার প্রধান শহর পেত্রোপাভলোভস্ক-কামচাতস্কির কাছেই খোদুক্তা নামে একটি আগ্নেয়গিরি ভ্রমণ করতে যাচ্ছিলেন।

এর আগেও চলতি বছরের জুলাইয়ে কামচাতকা উপদ্বীপে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত হন। উড়োজাহাজটিতে ২৮ জন আরোহী ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD