রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

শিরোনাম ::
খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলাম’র যাত্রা শুরু
cloudservicebd.com

সেন্টমার্টিনে বরশিতে ধরা পড়ল ৯০ কেজির বোল মাছ

FB IMG 1628696640895 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃকক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন দ্বীপে জেলের বড়শিতে ধরা পড়ল ৯০ কেজি ওজনের একটি বোল মাছ। বুধবার বিকেলে সেন্টমার্টিন প্রাসাদ প্যারাডাইস পয়েন্টে মাছটি ধরা পড়ে।

সেন্টমার্টিন দ্বীপের ডেইলপাড়ার বাসিন্দা মৃত আলী আহমদের ছেলে আবদুর রহমানের (৩৫) বড়শিতে মাছটি ধরা পড়ে। তিনি মাছটির দাম হাঁকান ৭৫ হাজার টাকা।

উৎফুল্ল জেলে আবদুর রহমান বলেন, ‘আজ বুধবার দুপুরের দিকে সেন্টমার্টিন প্রাসাদ প্যারাডাইস পয়েন্টে বড়শি দিয়ে মাছ শিকার করছিলাম। এ সময় কয়েক দফা চেষ্টা করে একটিও ধরতে পারিনি। হতাশ হয়ে ফেরত যাওয়ার আগে শেষবারের মতো লইট্টা মাছের একটি টুকরা দিয়ে ওই পয়েন্ট বড়শি ফেললে বিকেলের দিকে মাছটি ধরা পড়ে। সাগর থেকে বড় মাছটি ওঠাতে অনেকে আমাকে সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় মাছটি সেন্টমার্টিন জেটিঘাটে নেওয়া হয়। ওই সময় মাছটি দেখতে লোকজন ভিড় জমান। মাছের ওজন ৯০ কেজি। মাছের দাম চাওয়া হয়েছে ৭৫ হাজার টাকা। স্থানীয় ব্যবসায়ী ও টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের সার্ভিস ট্রলারের সাধারণ সম্পাদক সৈয়দ আলম মাছটি ৬০ হাজার টাকায় কিনে নেন।

মাছের ক্রেতা সৈয়দ আলম বলেন, ‘শখের বশে বড় বোল মাছটি কিনে নিয়েছি। তবে গত কয়েক বছরের মধ্যে এত বড় মাছ দ্বীপে ধরা পড়েনি। মাছটি ১ হাজার টাকা কেজি হিসেবে স্থানীয় বাজারে বিক্রি করার পরিকল্পনা আছে।’

স্থানীয় সাংবাদিক নুর মোহাম্মদ বলেন, ২-৩ বছর আগে সেন্টমার্টিন দ্বীপে ৩৮ কেজি ওজনের একটি পোপা মাছ ধরা পড়েছিল। গত কয়েক বছরে এত বড় মাছ দ্বীপে ধরা পড়েনি। মাছটি কক্সবাজার ও চট্টগ্রামে নিয়ে বিক্রি করতে পারলে কমপক্ষে লাখ টাকায় বিক্রি সম্ভব হতো।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD