শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

সিসিকের মেয়রের কাছে ৬টি সংগঠনের স্মারকলিপি প্রদান ও মতবিনিময় সভা

Pic 01 5 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃ ২০২১-২২ অর্থবছরের সিলেট সিটি কর্পোরেশনের বাজেট বরাদ্দে প্রতিবন্ধিদের জন্য ২ কোটি টাকা বাজেট রাখার জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করেছেন প্রতিবন্ধী কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেল ৩টায় মেয়রের সাথে মতবিনিময়কালে নেতৃবৃন্দ বলেন, পুরো বিশ্বের মানুষ এক ক্লান্তিকাল অতিক্রম করছে। কোভিড-১৯ এর কারণে সুষ্টু মহামারিতে সারাবিশ্ব বিপর্যস্থ হয়ে পড়েছে। করোনা মহামারি কারণে অসহায় হয়ে পড়েছে প্রতিবন্ধীরাও। প্রতিবন্ধীরা ঘর থেকে বের হওয়া দুস্কর, অন্যদিকে ঘরে অম্ভরীণ হওয়ার কারণে তাঁরা হয়ে পড়েছে ঘরবন্দি। তাঁদের খাদ্য সহ অতি প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা, কর্মসংস্থান, সহায়ক উপকরণ সংগ্রহ বা রক্ষণাবেক্ষন, ওষুধপত্র ইত্যাদি বিঘ্নিত হচ্ছে। যার ফলে তাদের শারীরিক ও সার্বিক অবস্থায় নেতিবাচক প্রভাব পড়েছে। প্রতিবন্ধীদের সার্বিক দিক বিবেচনা করে সিলেট সিটি কর্পোরেশনের আগামী অর্থবছরে প্রতিবন্ধীদের জন্য  ২ কোটি টাকা বরাদ্দের জন্য মেয়রের প্রতি তারা আহ্বান জানান। নেতৃবৃন্দের বক্তব্য শোনার পর প্রতিবন্ধীদের সার্বিক দিক বিবেচনা করে বাজেটে বরাদ্দ রাখবেন বলে নেতৃবৃন্দকে আশাস্ত করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়রের কাছে স্মারকলিপিতে নেতৃবৃন্দ পাঁচটি দাবী উল্লেখ করেছেন। তার মধ্যে রয়েছে প্রতিবন্ধী ব্যক্তির পরিবারের জন্য খাদ্য নিরাপত্তা আওতায় ৯-১২ মাসের খাদ্য রেশনের জন্য বাজেট বরাদ্দ রাখা, সিটি কর্পোরেশনের আওতায় সকল স্থাপনা গণপরিবহণে প্রতিবন্ধীদ ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিতকল্পে বাজেট বরাদ্দ করা, প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ ও আত্মকর্মসংস্থানের জন্য সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ রাখা, তথ্য প্রযুক্তি বিষয়ক দক্ষতা বৃদ্ধির জন্য সার্পোটিভ টেকলোজি, এক্সএবেল বুকস এন্ড টেকলোজি ফান্ড গঠন, প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন বা তাদের অভিভাবক সংগঠনকে সুসংগঠিত করার জন্য কাজের ব্যাপকতা অনুযায়ী সিটি কর্পোরেশনের তহবিল থেকে প্রতিবছর ১ কোটি টাকা অনুদান প্রদানের জন্য বাজেট বরাদ্দ করতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সমাজভিত্তিক প্রতিবন্ধী ও শিশু সুরক্ষা সংস্থার সভাপতি কাজী মহসিন কবির (দিদার), রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আতাউর রহমান খান শামছু, সাংগঠনিক সম্পাদক রোটারিয়ান এম. এ কাইয়ুম, সহ সাধারণ সম্পাদক আল আমিন আহমেদ নাঈম, প্রতিবন্ধী নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক মাসুম আহমদ, সিলেট ডিফারেন্ডলী এবেল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক হাছিব রাজা চৌধুরী, ওয়ার্কপার বেটার বাংলাদেশ ফাউন্ডেশন প্রজেক্ট অফিসার বিশ্বজিৎ, স্পোর্টস এসোসিয়েশনের সিলেটের সভাপতি জাবেদ আহমদ প্রমুখ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD