রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

শিরোনাম ::
তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী
cloudservicebd.com

সিলেটে করোনা পরিস্থিতি ভয়াবহ আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫৮০ জন

FB IMG 1628169075435 - BD Sylhet News

বিডি সিলেট :: দ্বিতীয় দিনের মতো করোনায় ১৭ প্রাণহানি দেখলো সিলেট। এই অঞ্চলে গত ২৪ ঘন্টায় (মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) আরও ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এর আগে গতকাল সোমবারও ১৭ জনের প্রাণহানি ঘটেছিল। এছাড়া শেষ ২৪ ঘন্টায় সিলেট অঞ্চলে মহামারি এই ভাইরাসে নতুন আরও ৫৯০ আক্রান্ত শনাক্ত হয়েছেন।

মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে সিলেট জেলার ১৫ জন, হবিগঞ্জ জেলার ১ জন এবং মৌলভীবাজার জেলার ১ জন বাসিন্দা রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ৮২২ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৫৮ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৪০ জন এবং মৌলভীবাজার জেলায় ৬৫ জন মারা গেছেন।

এতে আরও জানানো হয়, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার ২৮ দশমিক ৭২ শতাংশেরই করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ২৯.৪৯ শতাংশ, সুনামগঞ্জে ২৫.৯৩ শতাংশ, হবিগঞ্জে ৩২.৫৮ শতাংশ এবং মৌলভীবাজারে ২৫.৩৮ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ৫৯০ জনের মধ্যে ৩১৭ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১০৫ জন, হবিগঞ্জের ১০১ জন এবং মৌলভীবাজার জেলার ৬৭ জন। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৪৫৪ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৮ হাজার ৮০৩ জন, সুনামগঞ্জে ৫ হাজার ৪১২ জন, হবিগঞ্জে ৫ হাজার ৬২৩ জন ও মৌলভীবাজারে ৬ হাজার ৬১৬ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, শেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৩৬ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১২১ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৯ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৫০২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ৩৪৬ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৬৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫২ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ৩৬ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ২৪ ঘন্টায় সিলেটে ৩০৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২১৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ জেলার ৬৫ জন, হবিগঞ্জ জেলার ২ জন এবং মৌলভীবাজার জেলার ২১ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ৩৩ হাজার ৮৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৩ হাজার ৬৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৬৭৬ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৬৭২ জন ও মৌলভীবাজারে ৪ হাজার ৪২৪ জন সুস্থ হয়েছেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD