মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত – ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন পথশিশুদের নিয়ে উদযাপন করলেন পুনাক সভানেত্রী সিলেট মহানগর আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যতিক্রমী জন্মদিন পালন করেছে দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে সিলেট জেলা যুবলীগের দোয়া মাহফিল চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার
cloudservicebd.com

ভালো নেই ‘জয়ের আংকেল’ শমসের বকস্

Screenshot 20210806 121517 Facebook 1 - BD Sylhet News

মেহেদী কাবুল :: শমসের বক্স, নামটি সিলেট শহরের মানুষের কাছে অন্যরকম ভাবে পরিচিত। বঙ্গবন্ধু আর তাঁর কন্যা শেখ হাসিনা’র এক অন্ধভক্ত। উন্মাদ, আবেগী,আওয়ামীলীগের জন্য এক অন্তঃপ্রাণ মানুষ। বন্দরবাজারের মোড়ে একটা সময় ব্যাতিক্রমধর্মী বিলবোর্ড, ব্যানার পাওয়া যেত নিবেদক ‘শমসের বক্স’ নামে। বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তিনি তুলে ধরতেন নিজের মতো করে।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর উদ্দেশ্যে লেখা একটি বিলবোর্ডের শেষে একবার লিখেছিলেন ‘ ইতি তোমার শমসের আংকেল’। এখানেই শেষ নয় ৭ই মার্চের ভাষণ সিলেট শহরে নিজের পকেটের টাকা খরচ করে বাজিয়েছেন কিছু প্রাপ্তির আশা না করেই। সেই শমশের বক্স,আমাদের সবার প্রিয় শমসের ভাইকে আজ চেনা বড়ো দায়!

প্রায় দেড় বছর ধরে মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করে চলছেন। পরিবার আর স্বজনরা তাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু আমাদের মানে আমরা যারা বঙ্গবন্ধুর রাজনীতি করি, যারা শমসের ভাইকে নিঃশর্তে ভালোবাসি, তাদের কী কিছুই করার নেই! ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি শমসের বক্স এর জন্য সিলেট জেলা কিংবা মহানগর আওয়ামী লীগের কোনো দায় কী নেই?

আসুন, মৃত্যুর পর উহ,আহ নয়, শোক প্রকাশ আর কালো ব্যানার টাঙানো নয়,জীবদ্দশায় এই মানুষটির জন্য কিছু করি… এরাই আওয়ামী লীগের প্রাণ, এরাই শেখ হাসিনা’র শক্তি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD