মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

স্কটল্যান্ডে সব বিধিনিষেধ প্রত্যাহার

Screenshot 20210809 223347 Facebook - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক ::করোনাভাইরাসের মহামারি ঠেকাতে স্কটল্যান্ডে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছিল, তার সব তুলে নেওয়া হয়েছে। গতকাল রোববার মধ্যরাতে এসব বিধিনিষেধ তুলে নেওয়া হয়।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, সর্বশেষ যেসব বিধিনিষেধ ছিল, তাও প্রত্যাহার করে নেওয়া হয়েছে। স্কটল্যান্ডে এমন সময়ে এসব বিধিনিষেধ তুলে নেওয়া হলো, যখন সেখানে দৈনিক সংক্রমণ এক হাজারের ওপরে।

এসব বিধিনিষেধ প্রত্যাহারের ফলে প্রায় স্বাভাবিক জীবনযাপনে ফিরে আসতে শুরু করেছে স্কটল্যান্ডবাসীরা। কারণ, অধিকাংশ স্থানে আর সামাজিক দূরত্ব মেনে চলার বিধান থাকছে না। এ ছাড়া মহামারি শুরুর পর নাইট ক্লাব বন্ধ করে দেওয়া হয়েছিল। এর আগে বিধিনিষেধ উঠলেও নাইট ক্লাব বন্ধ ছিল। বিধিনিষেধ প্রত্যাহারের ফলে এই প্রথম সেখানকার নাইট ক্লাবগুলো খুলে যাচ্ছে। এ ছাড়া রেস্তোরাঁসহ অতিথি আপ্যায়নের বিভিন্ন ভেন্যু এখন পূর্ণাঙ্গভাবে চালু থাকবে। উন্মুক্ত স্থানে জনসাধারণ জড়ো হতে পারবেন। তবে স্বাস্থ্যমন্ত্রী এসব বিষয়ে সতর্কবার্তা উচ্চারণ করেছেন। তিনি বলেছেন, ‘ভাইরাস এখনো আমাদের সঙ্গে রয়েছে।’

নতুন এই বিধি অনুসারে উন্মুক্ত জনসমাগমস্থলে পাঁচ হাজার মানুষ এবং বদ্ধ জনসমাগমস্থলে দুই হাজার মানুষ জড়ো হতে পারবে। তবে এ জন্য স্থানীয় কর্তৃপক্ষের অনুমোদন নিতে হবে। এ বিষয়ে স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজিয়ন বলেন, গরমে যেমনটা ধারণা করা হয়েছিল, তার চেয়ে ভালো অবস্থানে ছিল স্কটল্যান্ড। তবে করোনার সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD