মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

শিরোনাম ::
চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময়
cloudservicebd.com

১৬ হাজার কি‌শোর, গ্যাং নয় কাজ কর‌বে জা‌তি গঠ‌নে, পা‌শে থাক‌বে পু‌লিশ

Screenshot 20210808 210029 Chrome - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্কঃ একজন সচেতন নাগরিক অনলাইনে সক্রিয় একটি কিশোর গ্যাং সম্পর্কে বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে অবগত করেন। গ্রু‌পের সাথে যুক্ত কয়েক জনের নাম পরিচয়ও উল্লেখ করেন তিনি। উল্লিখিত কিশোর গ্যাংয়ের ফেইসবুক গ্রুপটি পর্যালোচনা করে দেখা যায় এই গ্রু‌পের সদস্য সংখ্যা প্রায় ষোল হাজার। সম্প্রতি ঢাকার একটি রেস্তোঁরায় তারা সমাবেশ করে। সমাবেশ শেষে গ্রু‌পের শতাধিক সদস্য ছেলে মেয়ে রাস্তায় নেমে যানচলাচল বন্ধ করে তাদের গ্রু‌পের নামে শ্লোগান দিতে দিতে এগোতে থাকে। কিছুক্ষণ পর তারা সেখান থেকে সরে পড়ে।

তথ্যদাতার কাছ থেকে বার্তাটি গ্রহণ করে রমনা থানার ওসি মো: ম‌নিরুল ইসলাম পি‌পিএম নিকট প্রেরণ করলে প্রাথমিক যাচাই শেষে তিনি জানান গ্রুপটি তার এলাকায় সক্রিয় নয়। এরপর, এ বিষয়টি ওসি খিলগাঁও মো: ফারুকুল আলমকে প্রেরণ করলে তিনিও খোঁজখবর নিয়ে জানান গ্রুপের সাথে সম্পৃক্ত একজন এডমিন তার থানার বর্ডারের কাছাকাছি রামপুরা থানা এলাকায় থাকে। অতপরঃ, এ বিষয়টি ওসি রামপুরা আব্দুল কুদ্দুস ফ‌কিরকে প্রেরণ করে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং। বার্তার প্রেক্ষিতে, ০৬ আগষ্ট ২০২১ খ্রি. ওসি রামপুরা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই গ্রুপটি পরিচালনার সাথে যুক্ত দুই জন‌কে কে আটক করে। আটককৃত দু’জনই অপ্রাপ্তবয়ষ্ক কি‌শোর। গ্রুপ মেম্বার‌দের এক‌টি বড় অংশই স্বচ্ছল প‌রিবা‌রের ব‌খে যাওয়া ছে‌লেমে‌য়ে।

পেইজ‌টির বিপুল সংখ্যক সদস্য ও তার সম্ভাবনার কথা বি‌বেচনা ক‌রে মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং এর পরাম‌র্শে এ‌টি বিলুপ্ত না ক‌রে সং‌শ্লিষ্ট সবাই‌কে সা‌থে নি‌য়ে জনকল্যাণ ও দেশগঠনমূলক কা‌জে সামা‌জিক স‌চেতনতা বৃ‌দ্ধির উ‌দ্দে‌শ্যে এ‌টি সংরক্ষ‌ণের সিদ্ধান্ত গ্রহণ ক‌রেন এলাকার জনপ্র‌তি‌নি‌ধি ও কি‌শোর‌দের অ‌ভিভাবকগণ। সিদ্ধান্ত অনুযায়ী, সন্তান‌দের প‌রিব‌র্তে সং‌শ্লিষ্ট অ‌ভিভাবকগণ পেইজ‌টির ব্যবস্থাপনার সা‌থে যুক্ত থাক‌বেন। জা‌তিগঠনমূলক ই‌তিবাচক কা‌জে পেইজ‌টি ব্যবহা‌রের উ‌দ্দে‌শ্যে মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং প্র‌য়োজনীয় পরামর্শ ও সহ‌যো‌গিতা প্রদান কর‌বে।

মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং এর পরাম‌র্শে পেই‌জের সা‌থে সং‌শ্লিষ্টগণ এখন থে‌কে দেশ‌প্রেম, আই‌নের প্র‌তি শ্রদ্ধা, মান‌বিক ও সামা‌জিক মূল্য‌বোধ, পরি‌বেশ রক্ষা, নারী ও শিশুর অ‌ধিকা‌রের প্র‌তি সম্মান ইত্যা‌দি ক্ষে‌ত্রে স‌চেতনতা তৈরী‌তে কাজ কর‌বে। পা‌শে থাক‌বে বাংলা‌দেশ পু‌লি‌শের মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং। প্রাপ্ত বয়ষ্ক হ‌লে এবং নিজ নিজ ক্ষে‌ত্রে নি‌জে‌দের‌কে ই‌তিবাচকভা‌বে তৈরী কর‌তে পার‌লে পেইজ‌টির ব্যবস্থাপনায় পু‌রোদ‌মে সম্পৃক্ত হ‌তে পার‌বে কি‌শোরগণ। ত‌বে, বর্তমা‌নে ই‌তিবাচক বিষ‌য়ে আই‌ডিয়া তৈরী ও তার প্রচা‌রের ক্ষে‌ত্রে সং‌শ্লিষ্ট কি‌শোর‌দের‌কে এমনভা‌বে সম্পৃক্ত করা যা‌বে যা‌তে তা‌দের লেখাপড়ায় কো‌নো ব্যাঘাত না ঘ‌টে।

০৮ আগষ্ট ২০২১ খ্রি: কি‌শোর‌ ও তা‌দের অ‌ভিভাবক‌দের সা‌থে সরাস‌রি আ‌লোচনায় ব‌সে তা‌দের‌কে প্র‌য়োজনীয় কাউ‌ন্সে‌লিং ক‌রে‌ছে মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং। জানা‌নো হ‌য়ে‌ছে, কি‌শোর‌দের পথচলায় এবং দেশগঠনমূলক যে কো‌নো কা‌জে পা‌শে থাক‌বে পু‌লিশ। উ‌ল্লেখ্য, সু‌নি‌র্দিষ্ট কো‌নো অপরা‌ধের তথ্যসহ থানায় কেউ অ‌ভি‌যোগ কর‌তে আগ্রহী না হওয়ায় মুচ‌লেকা নি‌য়ে অ‌ভিভাবক ও এলাকার জনপ্র‌তি‌নি‌ধির নিকট উক্ত কি‌শোর‌দের‌কে হস্তান্তর করা হ‌য়ে‌ছে। কি‌শোর‌দের সা‌থে সার্বক্ষ‌ণিক যোগা‌যোগ রে‌খে‌ সমন্বয় ক‌রে‌ছেন রামপুরা থানার এসআই মোহাম্মদ ম‌মিনুর রহমান। সা‌র্বিক বিষ‌য়ে অসাধারণ সা‌পোর্ট দি‌য়ে‌ছেন ও‌সি রামপুরা আব্দুল কুদ্দুস ফ‌কির এবং সং‌শ্লিষ্ট ও‌সিগণ।

বাংলা‌দেশ পু‌লিশ এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD