রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলাম’র যাত্রা শুরু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন মৌলভীবাজারে ভাইকে বাঁচাতে ভাইয়ের কিডনি দান সিলেট অনলাইন প্রেসক্লাবের নতুন সদস্য পদে আবেদন আহ্বান এসপিএল ২০২১ আয়োজক কমিটির সাথে ডা: শিপলুর মতবিনিময় সিলেটের করোনা যোদ্ধাদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার প্রদান ‘মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের’ অনুষ্ঠান বন্ধ করলেন ওবায়দুল কাদের বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের সাইট পরিদর্শনে প্রবাসী কল্যাণ মন্ত্রী ফেঞ্চুগঞ্জ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কয়েসের পদ বহাল সিলেট জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত টিকার দাবিতে সোহরাওয়ার্দী হাসপাতালে প্রবাসীদের বিক্ষোভ
cloudservicebd.com

নাগরিকদের দ্রুত আফগানিস্তান ছাড়ার নির্দেশ ব্রিটেনের

Screenshot 20210808 203508 Facebook - BD Sylhet News

পররাষ্ট্র, কমনওয়েলথ এবং উন্নয়ন অফিস আফগানিস্তান ভ্রমণের বিরুদ্ধে পরামর্শ দিতে ওয়েবসাইট আপডেট করেছে। এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দেশটিতে সংকট আরও বাড়ছে। আপনি যদি এখনও আফগানিস্তানে থাকেন, তবে বিলম্ব না করে দ্রুত ত্যাগ করুন। কারণ নিরাপত্তা পরিস্থিতির চরম অবনতি হচ্ছে’।

এদিকে ব্রিটেনের পররাষ্ট্র দফতর থেকেও সতর্ক করেছে। একই সঙ্গে আফগানিস্তানে ভ্রমণে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

প্রায় দুই দশকের সংঘাতের পর মার্কিন নেতৃত্বাধীন সেনাবাহিনী প্রত্যাহারের সময় আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিতে তালেবান যোদ্ধারা ব্যাপক লড়াইয়ের মধ্যে সতর্কবার্তার ঘোষণা আসলো। এছাড়া আফগানিস্তান ছাড়ার পরিকল্পনা নিশ্চিত করতে ব্রিটিশ নাগরিকদের কাবুলে অবস্থিত যুক্তরাজ্যের দূতাবাসে যোগাযোগের জন্য বলা হয়েছে।

ব্রিটিশ পররাষ্ট্র দফতর জানায়, ‘সন্ত্রাসীরা আফগানিস্তানে আরও শক্তিশালী হামলা চালাতে পারে। পাশাপাশি আফগানিস্তানজুড়ে পশ্চিমা নাগরিকদের অপহরণের শিকার হওয়ার চরম ঝুঁকি রয়েছে।’

তালেবান এবং সরকারি বাহিনীর সংঘর্ষে নিরাপত্তা পরিস্থিতি চরম অবনতি ঘটছে আফগানিস্তানে। মার্কিন ও ন্যাটোর সেনা প্রত্যাহারের শেষ দিকে চলে আসায় বিভিন্ন জেলা ও শহর নিয়ন্ত্রণে নিচ্ছে তালেবান। তাদের প্রতিরোধে লড়াই করে যাচ্ছে আফগান বাহিনী।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD