মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন

শিরোনাম ::
চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময়
cloudservicebd.com

বিশ্বের জনসংখ্যার প্রতি ৪০ জনের একজন করোনা আক্রান্ত হয়েছে

FB IMG 1628230086343 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ বিশ্বে এ পর্যন্ত কোভিড সংক্রমণ ২০ কোটি ২ লাখ ছাড়িয়েছে। এই হিসাবে বিশ্বের প্রতি ৪০ জনের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়েছেন। বিভিন্ন সরকারের সূত্রে প্রাপ্ত পরিসংখ্যান, বিশেষজ্ঞ এবং মিডিয়ার তথ্য সমন্বিত করে তাসের অনুমিত হিসাবে এ কথা জানানো হয়।

সংক্রমণের হার বিশ্বের মোট জনসংখ্যার ২.৫ শতাংশ অতিক্রম করেছে। জাতিসংঘ জনসংখ্যা তহবিলের অনুমিত হিসাবে বলা হয়, বিশ্বের মোট জনসংখ্যা ৭৮৭ কোটি ৫০ লাখ। এই হিসাবে বিশ্বের জনসংখ্যার প্রতি ৪০ জনের একজন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সংখ্যার অর্ধেকই পাঁচটি দেশের নাগরিক। দেশগুলো হলো যুক্তরাষ্ট্র (৩৫.৩ মিলিয়ন), ভারত (৩১.৮ মিলিয়ন), ব্রাজিল (২০ মিলিয়ন), রাশিয়া (৬.৪ মিলিয়ন) এবং ফ্রান্স (৬.৩ মিলিয়ন)।
পশ্চিম ইউরোপের দেশগুলোতে গ্রীষ্মের শুরুতে নতুন করে সংক্রমণের খবর পাওয়া যায়, তবে দেশগুলো গত কয়েক সপ্তাহে পরিস্থিতি স্থিতিশীল অবস্থায় রাখতে সক্ষম হয়েছে। এদিকে জুলাই মাসে উত্তর আমেরিকা এবং এশিয়ার দেশগুলোতে দৈনিক সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পায়।

বিশ্বে করোনাভাইরাসে ৪২ লাখ ৫০ হাজার লোকের মৃত্যু হয়েছে। এই হিসাবে করোনা আক্রান্ত রোগীদের ২.১ শতাংশের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশী (৬১৫,০০০)  লোকের মৃত্যু হয়েছে, এরপরে রয়েছে ব্রাজিল (৫৬০,০০০) এবং ভারত (৪২৬,০০০)। সর্বোচ্চ মৃত্যুহার রেকর্ড করা হয়েছে ইয়েমেন (১৯.৫%) এবং পেরুতে (৯.৩%)।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD