সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:১০ অপরাহ্ন

শিরোনাম ::
পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সত্যতা যাচাইপূর্বক ব্যবস্থা গ্রহণের অনুরোধ খুলছে শাবির হল, শিক্ষার্থী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার আমেজ ২০২৬ সালে জাতিসংঘ অধিবেশনে সভাপতি প্রার্থী বাংলাদেশ : ড.মোমেন বিশ্ব শান্তির জন্য চাই বিশ্বনবির আদর্শ স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য ঝুঁকিতে! মাল্টায় ২০ হাজারের বেশি দক্ষ শ্রমিক পাঠানোর সুযোগ বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: কৃষিমন্ত্রী সিলেটে ট্যাংকলরির চাপায় মোটর সাইকেল আরোহী নিহত ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেয়া হবে; পরিবেশমন্ত্রী শিক্ষার্থীরা নেমে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে : শামছুল ইসলাম প্রয়াত আবু নছরের বাড়িতে সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান বড়লেখায় দুই রিয়াজের হাতে জাপা ভারতে ১শ’ কোটি মানুষকে টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষে সাকিব
cloudservicebd.com

ব্রেইন স্ট্রোক ও হার্ট স্ট্রোকে আক্রান্ত আজু সকলের সহযোগিতায় বাঁচতে চায়

Sahaj Pic Aju 3 - BD Sylhet News

বিডি সিলেট :: ব্রইন স্ট্রোক, হার্ট স্ট্রোক ও ফুসফুসে পানি সহ বিভিন্ন রোগে আক্রান্ত ব্যবসায়ী আব্দুল কবির চৌধুরী আজু (৩৮) সমাজের দানশীল, সমাজসেবী ও প্রবাসী ব্যক্তিদের সাহায্য-সহযোগিতায় সুস্থ হয়ে বাঁচতে চায়।

আব্দুল কবির চৌধুরী আজু সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধীন দাউদপুর ইউনিয়নের তুরুকখলা গ্রামের বশির উদ্দিন চৌধুরীর ছেলে।

গত ১০ মাস আগে রাতে ঘুমের মধ্যে আজু স্ট্রোক করেন, সকালে উঠে কথা বলতে পারছেন না। মুখ বাকা হয়ে যায় ঐ দিন ডান হাত, ডান পা সহ এক সাইড অবশ হয়ে গেছে। এর আগে তিনি ২ বার হার্ট স্ট্রোক করেছেন। বর্তমানে আজু হাত দিয়ে খাওয়া দাওয়া ও কোন কাজ কর্ম করতে পারছেন না। নিউরোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোঃ মতিউর রহমানের অধীনে আজু চিকিৎসাধীন রয়েছেন।

দাউদপুর চৌধুরী বাজারে বিসমিল্লাহ অটো পার্টস নামে একটি দোকান রয়েছে আজুর, অসুস্থ থাকার কারণে সে দোকানে বেশি বসতে পারেন না, অন্য লোক দিয়ে দোকান চালা”েছন। করোনার কারনে দোকানে বেচা বিক্রি নেই। প্রতি মাসে তার ঔষধ বাবদ ১০-১৫ হাজার টাকা লাগে।

চিকিৎসার জন্য আজু তার শেষ সম্বল একটি অটোরিকশা সিএনজি বিক্রি করে আড়াই থেকে তিন লাক টাকা খরচ করেছেন।

বিশেষজ্ঞ চিকিৎসকগণ আজুকে উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়া যাওয়ার পরামর্শ দিয়েছেন। ইন্ডিয়ায় গিয়ে চিকিৎসার মাধ্যমে আজুকে পুরোপুরি সুস্থ করতে প্রায় ৩ থেকে ৪ লাক  টাকা প্রয়োজন। এত টাকা জোগাড় করা তার পক্ষে সম্ভব নয়। পরিবারের একমাত্র উপার্জনকারী তিনি। বর্তমানে আজুর অবস্থা খুবই খারাপ। ঔষধ ক্রয় করার টাকাও তার কাছে নেই।

স্বামী আজুকে সুস্থ করতে দেশ-বিদেশে অবস্থানরত  সমাজের বিত্তবানদের সাহায্য সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন স্ত্রী মোছাম্মৎ আমিনা বেগম।

আজুর চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তিগণ আর্থিক সাহায্য পাঠাতে বিকাশঃ ০১৭১৬৯৬৯৯৭৭ নাম্বার, সঞ্চয়ী হিসাব নাম্বার ৩৬২৪৯০১০০৯১৭০, পূবালী ব্যাংক লিমিটেড, চৌধুরীবাজার শাখা, দক্ষিণ সুরমা, সিলেট। 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD