বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

যুক্তরাজ্যে ব্যারিস্টার হলেন গোলাপগঞ্জের আমিনা

219060445 830654637824982 3210233214709865291 n - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ যুক্তরাজ্যে ব্যারিস্টার হয়েছেন সিলেটের গোলাপগঞ্জের মেয়ে আমিনা করিম। এছাড়াও তিনি একাত্তরের মহান মুক্তিযুদ্ধ নিয়ে পিএইচডি করছেন বলে জানিয়েছে তার পারিবারিক সূত্র।

একটা সময় কেবল কাজ আর অর্থের প্রয়োজনে যুক্তরাজ্যে পাড়ি জমাতেন সিলেটের লোকজন। এরপর কালের পরিক্রমায় তাদের উত্তরসুরীরা সেদেশের সামাজিক রাজনৈতিক অর্থনৈতিকসহ প্রায় সবক্ষেত্রে দারুণসব অবদান রেখে যাচ্ছেন।

হাউস অব কমন্সেও তারা প্রতিনিধিত্ব করছেন। হাউস লর্ডসেও ছিলেন বৃহত্তর সিলেটেরই আরেকজন মেধাবী রাজনীতিবিদ ব্যারনেস পলা মঞ্জিলা উদ্দিন। শিক্ষাক্ষেত্রেও সিলেটবাসীর অবদান বেশ গুরুত্বপূর্ণ।

তারই পথ ধরে এগিয়ে যাচ্ছেন আরও অনেকে। তাদেরই  একজন গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের বনগ্রামের যুক্তরাজ্য প্রবাসী আব্দুর করিম শাবলু ও পাপিয়া করিমের মেধাবী মেয়ে আমিনা করিম। শিক্ষা জীবনের প্রায় প্রতিটি ধাপে অসম্ভব মেধার স্বাক্ষর রেখেছেন তিনি।

সম্প্রতি আমিনা সিটি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ব্যারিস্টারি পাশ করেছেন। এর আগে একই ইউনিভার্সিটি থেকে আমিনা এলএলবিও পাশ করেছিলেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ নিয়েও আমিনার আগ্রহ প্রচুর। আর তাই বর্তমানে তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে পিএইচডি করছেন।

এছাড়াও তিনি তার পেশাগত জীবনও শুরু করেছেন। পিএইচডির পড়াশোনার পাশাপাশি হার্টফর্ডশির ইউনিভার্সিটির ভিজিটিং লেকচারার ও সিটি ল’ স্কুলের জিটিএ হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সবার দোয়া প্রার্থী।

আমিনা করিমের বাবা আব্দুল করিম শাবলু  ও দাদা এলাকার আর্তসামাজিক উন্নয়নে অবদান রেখেছেন।আব্দুল করিম শাবলু মেয়ের এই সফলতার জন্য দেশ বিদেশের সবার কাছে দোয়া চেয়েছেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD