সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

শিরোনাম ::
পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সত্যতা যাচাইপূর্বক ব্যবস্থা গ্রহণের অনুরোধ খুলছে শাবির হল, শিক্ষার্থী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার আমেজ ২০২৬ সালে জাতিসংঘ অধিবেশনে সভাপতি প্রার্থী বাংলাদেশ : ড.মোমেন বিশ্ব শান্তির জন্য চাই বিশ্বনবির আদর্শ স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য ঝুঁকিতে! মাল্টায় ২০ হাজারের বেশি দক্ষ শ্রমিক পাঠানোর সুযোগ বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: কৃষিমন্ত্রী সিলেটে ট্যাংকলরির চাপায় মোটর সাইকেল আরোহী নিহত ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেয়া হবে; পরিবেশমন্ত্রী শিক্ষার্থীরা নেমে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে : শামছুল ইসলাম প্রয়াত আবু নছরের বাড়িতে সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান বড়লেখায় দুই রিয়াজের হাতে জাপা ভারতে ১শ’ কোটি মানুষকে টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষে সাকিব
cloudservicebd.com

অবশেষে মৌলভীবাজারে করোনা আক্রান্ত ব্যক্তির ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন

Screenshot 20210730 182832 Facebook - BD Sylhet News

মৌলভীবাজার প্রতিনিধি :: গণমাধ্যমে নিউজ প্রকাশ হওয়ায় মৌলভীবাজার সদর উপজেলা চাঁদনীঘাট ইউনিয়নের দক্ষিন বর্ষিজোড়া এলাকার মাহদী ভেরাইটিজ ষ্টোরের সত্ত্বাধিকারী করোনা পজিটিভ সৈয়দ এখলাছ আলীর ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন করছেন প্রশাসন।

শুক্রবার ৩০ জুলাই বিকেল সাড়ে ৪ টার দিকে সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সাবরিনা রহমান এর নেতৃত্বে সেনাবাহিনী ও আনসার সদস্যরা দক্ষিণ বর্ষিজোড়া এলাকায় তার দোকান ও বাড়ি লকডাউন করেন।

ইউএনও বলেন,করোনা আক্রান্ত একলাছ মিয়াকে স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে থেকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন এবং কোন প্রকার সমস্যা হলে উপজেলা প্রশাসননের সাথে যোগাযোগের জন্য বলেন।

উল্লেখ্য শুক্রবার ৩০ জুলাই সকালে সরেজমিনে গেলা দেখা যায় তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে মালামাল বিক্রি করছেন। যারা ওই দোকান থেকে মালামাল ক্রয় করছেন তাদের জানা নেই করোনা আক্রান্ত ব্যক্তির কাছ থেকে পণ্য ক্রয় করছেন।

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে সৈয়দ এখলাছ আলী করোনা পরীক্ষার জন্য নমুনা দিলে তার শরীরে গত ২৭ জুলাই সিলেট শাহ্ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে।

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে করোনা টেস্ট রিপোর্টের তালিকার ১৯৯ ক্রমিককে সৈয়দ এখলাছ আলী করোনা পজেটিভ তালিকায় রয়েছে।

অভিযোগ রয়েছে, এলাকায় করোনা পরীক্ষা করে যাদের রিপোর্ট পজিটিভ এসেছে তাদের বাসা-বাড়ি ও চলাচল কেউ নজরদারী করছেনা। যে কারণে তারা হরহামেশাই ঘুরে বেড়াচ্ছেন আক্রান্তরা। করোনা আক্রান্ত সৈয়দ এখলাছ আলী বলেন, আমার করোনা হয়েছে বাড়িতে থাকি মাঝে মধ্যে নিজ দোকানে যাই।

সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, আমরা প্রতিদিন টেস্ট রিপোর্টের ফলাফল উপজেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দেই। আক্রান্ত ব্যক্তিদের মোবাইল ফোনে জানিয়ে স্বাস্থ্যবিধি মেনে বাসায় অবস্থান করে চিকিৎসা নেওয়ার নির্দেশনা দিয়ে থাকি। সৈয়দ এখলাছ আলী ২৭ জুলাই আসা রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। আক্রান্ত হয়েও কেউ দোকানদারি করলে এটি ঠিত হবেনা।

এ বিষয়ে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা রহমান বলেন, আক্রান্ত ব্যক্তি কোন ভাবেই দোকানদারি করতে পারেনা। এবিষয়টি জানার পর সেনাবাহিনী ও আনসার সদস্যদের নিয়ে দক্ষিণ বর্ষিজোড়া এলাকায় তার দোকান ও বাড়ি লকডাউন করেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD