রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলাম’র যাত্রা শুরু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন মৌলভীবাজারে ভাইকে বাঁচাতে ভাইয়ের কিডনি দান সিলেট অনলাইন প্রেসক্লাবের নতুন সদস্য পদে আবেদন আহ্বান এসপিএল ২০২১ আয়োজক কমিটির সাথে ডা: শিপলুর মতবিনিময় সিলেটের করোনা যোদ্ধাদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার প্রদান ‘মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের’ অনুষ্ঠান বন্ধ করলেন ওবায়দুল কাদের বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের সাইট পরিদর্শনে প্রবাসী কল্যাণ মন্ত্রী ফেঞ্চুগঞ্জ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কয়েসের পদ বহাল সিলেট জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত টিকার দাবিতে সোহরাওয়ার্দী হাসপাতালে প্রবাসীদের বিক্ষোভ
cloudservicebd.com

জর্ডানে ১২ বছর বয়সীরাও টিকা পাবে

Screenshot 20210725 174953 Facebook - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক :: জর্ডানে ১২ বছরের শিশুরাও এখন থেকে করোনা ভাইরাসের টিকা পাবে।শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক ঘোষণায় এ কথা বলা হয়েছে।

এতে আরো বলা হয়, এখন থেকে ১২ বছর এবং তার চেয়ে বেশি বয়সীদের করোনার টিকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। রোববার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এর জন্য আগে থেকে অ্যাপয়নমেন্ট করার দরকার হবে না।

বিবৃতিতে আরো বলা  হয়েছে, টিকা গ্রহণের বিষয়টি ঐচ্ছিক। অভিভাবকের অনুমতি ক্রমে ১৮ বছরের কম বয়সীরা ফাইজারের টিকা নিতে পারবে।

দেশটি গত সপ্তাহে যুক্তরাষ্ট্র থেকে ফাইজার/বায়োএনটেকের ৫০ লাখ টিকা পেয়েছে।

জর্ডানের জনসংখ্যা এক কোটি। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে সাত লাখ ৬৩ হাজার ৯শরও বেশি লোক করোনায় আক্রান্ত এবং নয় হাজার ৯শরও বেশি লোক মারা গেছে।

এ পর্যন্ত দেশটিতে প্রায় ১৯ লাখ লোক করোনা টিকার পুরো ডোজ গ্রহণ করেছে। আর ২৭ লাখ লোক টিকার প্রাথমিক ডোজ নিয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র, কানাডা ও ইউরোপীয় ইউনিয়ন ইতোমধ্যে ১২ বছর বয়সীদের জন্য  ফাইজার/বায়োএনটেকের টিকা অনুমোদন করেছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD