রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলাম’র যাত্রা শুরু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন মৌলভীবাজারে ভাইকে বাঁচাতে ভাইয়ের কিডনি দান সিলেট অনলাইন প্রেসক্লাবের নতুন সদস্য পদে আবেদন আহ্বান এসপিএল ২০২১ আয়োজক কমিটির সাথে ডা: শিপলুর মতবিনিময় সিলেটের করোনা যোদ্ধাদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার প্রদান ‘মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের’ অনুষ্ঠান বন্ধ করলেন ওবায়দুল কাদের বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের সাইট পরিদর্শনে প্রবাসী কল্যাণ মন্ত্রী ফেঞ্চুগঞ্জ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কয়েসের পদ বহাল সিলেট জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত টিকার দাবিতে সোহরাওয়ার্দী হাসপাতালে প্রবাসীদের বিক্ষোভ
cloudservicebd.com

জাপানের কাছ থেকে অ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ডোজ ভ্যাকসিন পেয়েছে বাংলাদেশ

Screenshot 20210724 200221 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ বাংলাদেশ কোভ্যাক্সের আওতায় আজ জাপানের কাছ থেকে অ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ২০০ ডোজ ভ্যাকসিনের প্রথম চালান গ্রহণ করেছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এইএসআইএ)-এ বাংলাদেশে নিযুক্ত জাপানী রাষ্ট্রদূত নাওকি ইতো’র কাছ থেকে এই ভ্যাকসিন গ্রহণ করেন। টিকাগুলো নিয়ে ক্যাথেই প্যাসিফিক এয়ারওয়েজের একটি ফ্লাইটে দুপুর ৩টার দিকে বাংলাদেশে অবতরণ করে।

ভ্যাকসিনগুলো গ্রহণ করে পররাষ্ট্রমন্ত্রী এই টিকাগুলোর জন্য জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, টোকিও কয়েক দফায় অ্যাস্ট্রাজেনেকার তিন মিলিয়নের বেশি টিকা পাঠাবে।

তিনি আরো বলেন, ‘আগামী শুক্রবার এই ভ্যাকসিননের প্রায় ৫ লাখ ডোজ টিকা নিয়ে দ্বিতীয় চালানটি পৌঁছুবে।’
ড. মোমেন বলেন, অক্সফোর্ড প্রস্তুতকৃত এই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের জন্য বাংলাদেশের প্রায় ১.৫ মিলিয়ন মানুষ অপেক্ষায় রয়েছে। এ জন্যই ভ্যাকসিনের এই চালানটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, সরকার ইতোমধ্যেই কোভ্যাক্সের আওতায় বিভিন্ন সূত্র থেকে কোভিড-১৯ ভ্যাকসিন সংগ্রহের ক্ষেত্রে একটি ভাল অবস্থান তৈরি করে নিয়েছে। পাশাপাশি, দেশবাসীর জন্য টিকা সরবরাহ নিশ্চিত করতে আমরা বাণিজ্যিকভাবেও ভ্যাকসিন ক্রয় করছি।

কোভ্যাক্স- সবার জন্য সমানভাবে কোভিড-১৯ ভ্যাকসিন নিশ্চিতের লক্ষ্যে গ্যাভি, দি ভ্যাকসিন অ্যালাইয়েন্স পরিচালিত একটি বৈশ্বিক মৈত্রীজোট।

বাংলাদেশ সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া এসআইআই)’র কাছ থেকে এ পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার ১.২ কোটি ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছে। সূত্র – বাসস

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD