রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলাম’র যাত্রা শুরু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন মৌলভীবাজারে ভাইকে বাঁচাতে ভাইয়ের কিডনি দান
cloudservicebd.com

বাংলাসহ ১০ ভাষায় পাওয়া যাবে হজের নির্দেশনা

FB IMG 1626543492284 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ আসন্ন পবিত্র হজ অনুষ্ঠানে হাজিদের নির্দেশনা বাংলাসহ ১০ ভাষায় পাওয়া যাবে। বৃহস্পতিবার সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমে এই খবর জানানো হয়।

খবরে বলা হয়, এই বছর হজ পালনের নির্দেশনায় এক শ’ ৩৫ আলেম ও ইমামকে নিযুক্ত করেছে মন্ত্রণালয়। মোট ১০ ভাষায় হাজীদের হজ বিষয়ক যে কোনো প্রশ্নের উত্তর দেয়ার দায়িত্বে থাকবেন তারা।

বাংলা ছাড়াও আরবি, ইংরেজি, ফরাসি, তুর্কি, উর্দু, হিন্দি, হাউসা, ইন্দোনেশিয়ান ও আমহারিক ভাষায় হাজিদের প্রশ্নের উত্তর ও হজের নির্দেশনা দেয়া হবে।

এই বছর ১৮ জুলাই থেকে বার্ষিক হজ অনুষ্ঠান শুরু হওয়ার কথা রয়েছে। সৌদি আরবের সুপ্রিম কোর্টের ঘোষণা অনুযায়ী আগামী ২০ জুলাই দেশটিতে পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে এই বছরও সৌদি আরবের বাইরে থেকে কোনো হজযাত্রী অংশ নিচ্ছেন না। এই বছর সৌদি আরবে বাস করা দেশটির নাগরিক ও বিদেশী বাসিন্দাদের মধ্য থেকে ৬০ হাজার হজযাত্রী হজ করার অনুমতি পেয়েছেন। সূত্র : আরব নিউজ

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD