শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

সিলেটে জমে উঠেছে ঈদবাজার

বিডি সিলেট :: কুরবানির ঈদের বাকি আর মাত্র কদিন। এরই দিনে ঈদের কেনাকাটা করতে সিলেট নগরীর বিভিন্ন শপিংমল-মার্কেটে হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। বিশেষ করে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়াতে শপিংমলগুলোতে ক্রেতার উপস্থিতি লক্ষণীয়। আজ শনিবার সিলেটে সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে ক্রেতারা ভিড় করছেন শপিংমলগুলোতে। ক্রেতারা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে করছেন কেনাকাটা। ঈদের জন্য সরকার ঘোষিত বিধিনিষেধ শিথিল হওয়ায় জনসমাগম ও গাড়ি চলাচল নিয়ন্ত্রণে নেই কোন আইনশৃঙ্খলা বাহিনীর তেমন তদারকি।

শনিবার (১৭ জুলাই) সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার সহ বিভিন্ন এলাকার বেশ কয়েকটি শপিংমল-মার্কেট ঘুরে দেখা গেছে, আসন্ন ঈদ উপলক্ষে কেনাকাটায় ঝাঁপিয়ে পড়েছেন নানা বয়সী নারী-পুরুষ। সাজসজ্জা ও কসমেটিকসের দোকানগুলোতে ছিল ভিড়। এছাড়া, এক শপিংমল থেকে অন্য শপিংমলেও অবাধে আসা-যাওয়া করছেন ক্রেতারা। তবে বেশী ভিড় লক্ষ্য করা গেছে শিশুদের জন্য কেনাকাটায়।

জিন্দাবাজারে একটি শপিংমলে কেনাকাটা করতে আসা একজন ক্রেতার সাথে এ ব্যাপারে আলাপ করতে চাইলে তিনি জানান, নিজেদের কেনাকাটার তো আর দরকার নেই। শিশুদের কেনাকাটার জন্যই মার্কেটে আসা।

একজন বিক্রেতারা জানান, ঈদে আশানরূপ বেচাবিক্রী নেই। ঈদ কেন্দ্রীক ভালো ব্যবসার লক্ষ্য থাকলেও মাত্র ৫ দিনে তা পূরণ না হওয়ার শঙ্কা রয়েছে তাদের মনে। তিনি দোকান ভাড়া কর্মচারীদের বেতন বোনাস ঠিক মতো দিতে পারেবেন কিনা তা নিয়েও শঙ্কিত।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ার মধ্যেও ঈদুল-আজহা উপলক্ষে ১৫ থেকে ২৩ জুলাই সকাল পর্যন্ত লকডাউন শিথিল করেছে সরকার। এ কারণে বৃহস্পতিবার গণপরিবহণ চালুর পাশাপাশি শপিংমলসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলেছে। ২৩ জুলাই সকাল থেকে ৫ আগস্ট পর্যন্ত আবারও কঠোর লকডাউন শুরু হবে

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD