মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

স্পেনে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ফের আরোপ করা হচ্ছে বিধিনিষেধ

20210715 104235 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক:: স্পেনে দ্রুত সংক্রামক করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে ছড়িয়ে পড়ার লাগাম টেনে ধরার প্রচেষ্টার অংশ হিসেবে দেশটির বিভিন্ন অঞ্চলে সান্ধ্য আইন এবং ভাইরাস সংক্রান্ত অন্যান্য বিধিনিষেধ ফের আরোপ করা হচ্ছে। বিশেষ করে টিকা না নেয়া তরুণ জনগোষ্ঠীর মধ্যে এ ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়া রোধে এটা করা হচ্ছে। খবর এএফপি’র।

বার্সেলোনাসহ স্পেনের সবচেয়ে বেশি সংক্রমিত বিভিন্ন নগরীতে সান্ধ্য আইন জারি করার অনুমতির জন্য কাতালোনিয়ার উত্তরপূর্বাঞ্চল বুধবার দিনের শেষ দিকে আদালতে আবেদন করবে বলে আশা করা হচ্ছে।
প্রতিবেশি ভ্যালানসিয়া অঞ্চল একই পথ অনুসরণ করছে। অঞ্চলটি ইতোমধ্যে তাদের ৩২ টি শহরে ফের সান্ধ্য আইন জারি করার সবুজ সংকেত পেয়েছে। কান্দাব্রিয়ার উত্তরাঞ্চলও সান্ধ্য আইন আরোপে কাজ করছে।

স্পেনের দ্রুত সংক্রমণ বেড়ে যাওয়ার উৎপত্তি কেন্দ্র কাতালোনিয়া সাম্প্রতিক সময়ে অর্ধ মধ্যরাতের আগেই লোকজনকে কাজ শেষ করার নির্দেশ দিয়েছে এবং ১০ জনের বেশি মানুষকে একত্রিত না হতে নিষেধ করে দেয়া হয়েছে। গত ২১ জুন নাইটক্লাক ফের খুলে দেয়ার পর এ অঞ্চলে করোনা সংক্রমণ দ্রুত বেড়ে যেতে দেখা যাচ্ছে।
কাতালোনিয়ায় ২০ থেকে ২৯ বছর বয়সের মানুষের করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে প্রতি লাখে তিন হাজার ৩১১ জনে দাঁড়িয়েছে। দেশব্যাপী সকল বয়সের জনগোষ্ঠীর মধ্যে তুলনামূলক গড় আক্রান্তের এ হার হচ্ছে ৪৩৭ জন।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD