মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

আগামী ৪-৫ ডিসেম্বর বিশ্ব শান্তি সম্মেলনের আয়োজন করবে ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী

FB IMG 1625080114037 1 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মশতবার্ষিকী উদযাপনে চলমান কার্যক্রমের অংশ হিসেবে সরকার আগামী ৪ ও ৫ ডিসেম্বর পরিকল্পিত ‘বিশ্ব শান্তি সম্মেলন’ অনুষ্ঠানের জন্য নির্ধারণ করেছে। তিনি আজ তার বাসভবনে সাংবাদিকদের বলেন, ‘আমাদের বিজয়ের মাসে আমরা সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছি।’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্মেলনে ‘বঙ্গবন্ধু শান্তি পুরষ্কার’ ঘোষণা ও ভূষিত করা হবে।

তিনি বলেন, ভারতে গান্ধী শান্তি পুরষ্কার এবং দক্ষিণ আফ্রিকার ম্যান্ডেলা পুরষ্কারের মতো অনেক দেশ তাদের জাতির পিতার নামে এই জাতীয় পুরষ্কার প্রদান করে থাকে।
মোমেন বলেন, সম্মেলনে ঢাকা কোন রাষ্ট্র বা সরকারকে প্রধানকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনা না করে, বরং শান্তি ও সহনশীলতার সংস্কৃতি প্রচারের জন্য বিশ্বখ্যাত শান্তিকর্মী, লেখক, কবি, গায়ক এবং বিশ্বব্যাপী নাগরিক সমাজের ব্যক্তিত্বদের সমাবেশ ঘটানোর পরিকল্পনা করছে।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে শান্তি সম্মেলন সফলভাবে আয়োজনের জন্য স্পিকার শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, এই জাতীয় কমিটির আজ প্রথম বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানে বঙ্গবন্ধু শান্তি পুরষ্কার দেয়ার পদ্ধতি নিয়ে আলোচনা হবে।

এর আগে মন্ত্রী বলেন, বিশ্ব শান্তি সম্মেলনের সময় বঙ্গবন্ধুর উপর একটি বিশেষ আলোচনা হবে। কারণ, জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে বাংলাদেশ এখন শান্তির জন্য একটি আদর্শ দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছে, এটাই ‘শান্তির সংস্কৃতি’।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD