মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন মাহমুদউল্লাহ

20210711 201611 - BD Sylhet News

স্পোর্টস ডেস্কঃ প্রায় ১৬ মাস আগে টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ। তামিম ইকবাল ও মুশফিকুর রহিম পুরোপুরি ফিট না হওয়ায় হুট করেই জিম্বাবুয়ে সফরের দলে ডাক পান তিনি। সুযোগ পেয়ে যোগ্য জবাবও দিলেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। দলের চরম বিপর্যয়ে মাঠে নেমে তুলে নিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি।

এবার টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন মাহমুদউল্লাহ। হারারে টেস্টের পঞ্চম দিনে মাঠে নামার আগে গার্ড অব অনার দিয়েছেন তাঁর সতীর্থরা। টেলিভিশন সম্প্রচারেও মাহমুদউল্লাহর অবসরের কথা নিশ্চিত করেছেন ধারাভাষ্যকাররা।

অবশ্য মাহমুদউল্লাহ অনুষ্ঠানিকভাবে এখনো অবসরের ঘোষণা দেননি। কিন্তু ড্রেসিংরুমে জানানো তাঁর এমন ইচ্ছার কথা বেরিয়ে আসে সংবাদমাধ্যমে। তৃতীয় দিনের খেলা শেষে সেই খবর ছড়িয়ে পড়লেও নীরব থাকেন মাহমুদউল্লাহ। অবশ্য খবরটি শুনে বিস্ময় প্রকাশ করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

আজ ম্যাচের পঞ্চম দিনে মাঠে প্রবেশের মুহূর্তে সব গুঞ্জন দূর হয়ে যায়। বিদায় নিচ্ছেন বলেই দাঁড়িয়ে তাঁকে সম্মান জানালেন সতীর্থরা।

এদিকে ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নেমে পঞ্চম সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। গত বছর ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে শেষ নিজের ৪৯তম টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৫৪ রানে অপরাজিত গত বৃহস্পতিবার দ্বিতীয় দিন শুরু করেন মাহমুদউল্লাহ। মাঠে নেমে দিনের ১৭ ও ইনিংসের ১০০তম ওভারে পরপর জোড়া বাউন্ডারি হাঁকিয়ে শতক হাঁকান তিনি। সেঞ্চুরি করতে মাহমুদউল্লাহ খেলেছেন ১৯৫ বল। যেখানে ছিল ১১ চার ও একটি ছয়। শেষ পর্যন্ত অপরাজিত থেকে করেছেন ১৫০ রান।

মাহমুদউল্লাহর সঙ্গে তাসকিন আহমেদও দারুণ খেলেছেন। যেখানে দলের নিয়মিত ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছেন। সেখানে তাসকিন যেন বনে গেছেন পুরোদস্তুর ব্যাটসম্যান। ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। শেষ পর্যন্ত করেছেন ৭৫ রান।

২০০৯ সালে কিংসটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় মাহমুদউল্লাহর। এরপর এক যুগে তিনি খেলেছেন ৫০ টেস্ট। তাতে ৩৩.৪৯ গড়ে করেছেন ২ হাজার ৯১৪ রান। আছে ৫ সেঞ্চুরি আর ১৬ ফিফটি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD