রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

শিরোনাম ::
তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশে এসে গান গাইতে চান ‘মাগে হিতে’র শিল্পী
cloudservicebd.com

ভিনদেশের খেলাধুলা নিয়ে এরকম উত্তেজনা খুবই হাস্যকর এবং লজ্জাকর, মিজানুর রহমান আজহারী

FB IMG 1625671049535 - BD Sylhet News

বর্তমান সময়ের জনপ্রিয় ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারী  খেলাধুলা নিয়ে ফেইসবুক স্ট্যাটাস দিয়েছেন। তিনি তার ভেরিফাইড ফেইসবুকে পেইজে বলেন, খেলাধুলাকে খেলাধুলার পর্যায়েই রাখুন। ভিনদেশের খেলাধুলা নিয়ে এরকম উত্তেজনা খুবই হাস্যকর এবং লজ্জাকর। এসব নিতান্তই বাড়াবাড়ি! এগুলোই জাহিলিয়াত।

করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন শতশত মানুষ মারা যাচ্ছে, খাদ্যের অভাবে লোকজন ধুকেধুকে মরছে, কষ্ট সামলাতে না পেরে কেউ কেউ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। আর আমরা করছি খেলাধুলা নিয়ে মারামারি! অথচ যাদেরকে নিয়ে আমাদের এত উত্তেজনা, তারা হয়তো আমাদের দেশের নামটাও ঠিকভাবে জানেনা। কতোটা অসুস্থ রুচির অধিকারী আমরা! ভেবে দেখেছেন?

অর্থহীন যে কোন কাজকে এড়িয়ে চলাই ইসলামের সৌন্দর্য । ভ্রাতৃত্ব-সৌহার্দ্য অটুট রাখাই ইসলামের দীক্ষা। সামাজিক সম্প্রীতি অক্ষুন্ন রাখা যেখানে ইসলামের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা, আর সেখানে অমুস/লিমদের খেলায় হারজিতের জের ধরে আমরা একে অপরকে রক্তাক্ত করছি। আফসোস আমাদের বিবেকবোধের এই দৈন্যতার প্রতি। এজাতীয় অতিআবেগ আর বিকৃত মানসিকতাই আমাদের উন্নতি-অগ্রযাত্রার পথে বড় অন্তরায়।

তাই, আসন্ন এই খেলাকে ঘিরে— সব ধরণের বিভক্তি, দলাদলি কিংবা মাতামাতি থেকে বিরত থাকুন। কোন ব্যাপারেই ওভার রিএ্যাক্ট ভালো নয়। এসব তুচ্ছ কারণে বিভক্তি আর ঘৃণার চাষ করবেন না প্লিজ। খেলাধুলাকে খেলাধুলার পর্যায়েই রাখুন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD