মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার সেই চালককে বাইক উপহারের ঘোষণা গোলাম রাব্বানীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ অনলাইন গণমাধ্যমে সংবাদ লিখতে যে-বিষয়গুলো মনে রাখা দরকার সেই পাঠাও চালককে মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণা বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে নিসচার মতবিনিময় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মিলাদ মাহফিল মঙ্গলবার বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সুরক্ষা সামগ্রী বিতরণ গণমাধ্যমের খবরেই জানতে পারি কোথায় কী হচ্ছে: হাইকোর্ট পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘জাতির উদ্দেশে ভাষণ : শেখ হাসিনা বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কোম্পানীগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় মদ উদ্ধার বড়লেখায় শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যানের বৃক্ষরোপণ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২১৪ জন শেখ হাসিনা তার বাবার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি
cloudservicebd.com

দেশে করোনায় একদিনে আক্রান্ত সাড়ে ১১ হাজার : মৃত্যু ১৬৩ জন

20210630 145845 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৫২৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন  আর মারা গেছেন ১৬৩ জন। এরমধ্যে পুরুষ ৯৮ ও নারী ৬৫ জন।
গতকালের চেয়ে আজ ১ জন কম মারা গেছেন। গতকাল সর্বোচ্চ সংখ্যক ১৬৪ জন মারা যান। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে। এখন পর্যন্ত দেশে ১৫ হাজার ৩৯২ জন মানুষ মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ৮৮৩ জন, ৭০ দশমিক ৭১ শতাংশ এবং নারী ৪ হাজার ৫০৯ জন, ২৯ দশমিক ২৯  শতাংশ।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৯ জন এবং ষাটোর্ধ ৯১ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে ২৪ জন করে, খুলনা বিভাগে সর্বোচ্চ ৪৬ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ১১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন রয়েছেন। এদের মধ্যে ১২৬ জন সরকারি, ২৯ জন বেসরকারি হাসপাতালে, ৫ জন বাসায় এবং মৃতাবস্থ্য়া হাসপাতালে আনা হয়েছে ৩ জনকে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এত বলা হয়, গত ২৪ ঘন্টায় ৩৬ হাজার ৬৩১ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৫২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৪ হাজার ২ জনের নমুনা পরীক্ষায় ৯ হাজার ৯৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৬১ জন বেশি শনাক্ত হয়েছেন।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ৩০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ১৫৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭১৫ জন। ঢাকায় শনাক্তের হার ২৮ দশমিক ২৩ শতাংশ। গতকাল ১৩ হাজার ২৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯৫ জন, যা ২৩ দশমিক ৯৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৬ জন, গতকাল মারা যায় ১৩ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৭ লাখ ৯৪ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩৩ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ১৮৫ জন। গতকালের চেয়ে আজ ২৪৮ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৮৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার ১ দশমিক ৪৮ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৮ হাজার ৩৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৫ হাজার ৪২ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৯৯৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৬৩১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৪ হাজার ২ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৬২৯টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD