রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ ১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান
cloudservicebd.com

লন্ডনে ৩৬০০ ফুট উচ্চতার চ্যালঞ্জ জয় করলেন রেজোয়ান আলী কয়েছ সহ ২৫জন

796e55ab 1a51 4bdf 9901 dd4cc3a467bc - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: সিলেটের বালাগঞ্জ থানাধীন দেওয়ানবাজার ইউপি’র শিওরখাল গ্রামের সামাজসেবক ও মানবাধিকার কর্মী  রেজোয়ান আলী কয়েছ, স্ব-পরিবারে বসবাস করেন লন্ডনে, কিন্তু বিলেতে থেকেও কখনো ভুলতে পারেননি মাতৃভূমি বাংলাদেশকে, দেশের মানুষকে।

মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে সুনামগঞ্জে একটি মানবিক হাসপাতাল অবিরত রাখার সহযোগিতায় ও পল্লী অঞ্চলের অসহায় গর্ভবতী মহিলাদের চিকিৎসা সেবার সহযোগিতায়। রেজওয়ান আলী কয়েছ সহ রোরাল ডেভেলপমেন্ট (RDF) এর কর্মী তালহা চৌধুরী সহ ২৫ জনের লন্ডনে ৩৬০০ ফুট উচ্চতার চ্যালঞ্জ জয় করেছেন।

শনিবার (০২ জুলাই ২০২১) ইংলেন্ডের দ্বিতীয় উঁচু পাহাড় mount snowdon প্রায় ৩৬০০ ফুট উচ্চতা পায়ে হেটে উপরে উঠেন, আবার হেটে হেটে নিচে নেমে চ্যালেঞ্জটি জয় করেছেন।
তালহা চৌধুরী একজন সাবেক সাইন্টিস্ট, তিনি সিলেটের জগন্নাথপুর উপজেলার পাটলী চান্দপুর গ্রামে কৃতিসন্তান। তিনি সবসময় অসহায় দরিদ্র মানুষের সেবা দিতে এভাবেই UK এর সর্বোচ্চ উচ্চ পাহাড় (Ben Nevis) প্রায় ৪০০০ ফিট উচ্চতা সহ  আরও অনেক চেলেঞ্জ জয় করেছেন।  RDF Maternity Hospital সহ আরো অন্যান্য সংস্থা টিকিয়ে রাখতে অবিরাম সাহায্যের হাত বাড়িয়ে যাচ্ছেন।

সমাজকর্মী রেজোয়ান আলী কয়েছ বলেন, আমি মানবতার সেবায় সেই সাহায্যে অংশগ্রহণ করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

কয়েছ আরো বলেন, এধরণের একটি মানবিক হাসপাতাল চালিয়ে যাওয়ার জন্য, চেলেঞ্জ জয়ের সম্পূর্ণ  টাকা সুনামগঞ্জের সেই হাসপাতালে ব্যয় করা হবে। যাহাতে দুস্ত ও অসহায় রোগীদের বিশেষ করে গর্ভকালীন সময়ে তাদেরকে চিকিৎসা সেবা দেওয়া হয়।

চেলেঞ্জটিতে রেজওয়ান আলী কয়েছের সাথে ছিলেন-  রফি মিয়া, মোহাম্মদ আলী, ইকবাল হছেইন, সাহেদ মিয়া (লুতফুর) নজরুল ইসলাম, মোহাম্মদ ইকবাল হুসেইন, রায়হান উদ্দিন, জাকির মিয়া, মোহাম্মদ হামজা, সাফওয়ান, নিয়াজ, আবু ইব্রাহিম ও অন্যান্যরা।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD