রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

শিরোনাম ::
১০ কোটিতে বিক্রি হল ১ টাকার কয়েন! তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ, অতিথি পাখি নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খালেদা জিয়ার সাজা আরও ৬ মাস স্থগিত এসএমপি’র টিলাগড় পয়েন্টে পুলিশ বক্সের উদ্বোধন সিলেট জেলা আ’লীগ ও জেলা পরিষদের সদস্যদের বঙ্গবন্ধুর ম্যুারালে শ্রদ্ধা নিবেদন গোয়াইনঘাটে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আজ থেকে ৪ ঘণ্টা বন্ধ সিএনজি স্টেশন বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জে যাত্রীবাহী বাস নিযন্ত্রণ হারিয়ে আহত ৩০ সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই-চেন্নাই ১৯৭০ সালে আজকের এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ বিশ্বনাথে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্রতিবন্ধী রাজনের করুণ জীবিকাযুদ্ধ যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান নির্বাচন সরকারের অধীনে নয়, নির্বাচন হয় কমিশনের অধীনে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
cloudservicebd.com

দেশে শনিবার করোনায় মৃত্যু ১৩৪; মৃত্যু হার ১.৫৯

20210630 145845 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৩৪ জন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ৮৪ ও নারী ৫০ জন।দেশে এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ১০ হাজার ৫৮০ জন, ৭০ দশমিক ৯৫ শতাংশ এবং নারী ৪ হাজার ৩৩২ জন, ২৯ দশমিক ০৫  শতাংশ।

গতকালের চেয়ে আজ ২ জন বেশি মারা গেছেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৪ হাজার ৯১২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩০ জন এবং ষাটোর্ধ ৬৫ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে সর্বোচ্চ ৩৯ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন রয়েছেন। এদের মধ্যে ১০৭ জন সরকারি, ২০ জন বেসরকারি হাসপাতালে এবং ৭ জন বাসায় মারা গেছেন।
স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, গত এক সপ্তাহে নমুনা পরীক্ষা বেড়েছে ১৯ দশমিক ৪৬ শতাংশ, শনাক্ত বেড়েছে ৫১ দশমিক ২৯ শতাংশ, সুস্থতা বেড়েছে ৩৬ দশমিক ৮৮ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ৪৬ দশমিক ৩৪ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ২২ হাজার ৬৮৭ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ২১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩০ হাজার ১২ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৪৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৩৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৮ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮৮ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ১২৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৫৪ জন। ঢাকায় শনাক্তের হার ২৮ দশমিক ১৮ শতাংশ। গতকাল ১২ হাজার ১১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৭০৮ জন, ২২ দশমিক ৩৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৭ জন, গতকাল মারা যায় ১২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৬ লাখ ৯৩ হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ৩৬ হাজার ২৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ৫০৯ জন। গতকালে চেয়ে আজ ৭৩২ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ১৯৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৭৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৮ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৭০৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩০ হাজার ৩৮৫ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৬৮২টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৬৮৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ১২ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৩২৫টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD