শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

‘করোনা পজিটিভ তাই গ্রামের বাড়ি যাচ্ছি’

20210702 173433 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: করোনা পজিটিভ, কয়েকদিন হাসপাতালে ছিলাম। এখন আইসোলেশনে থাকবো। তাই গ্রামের বাড়ি কুষ্টিয়া যাচ্ছি’- শুক্রবার (২ জুলাই) গাবতলী পুলিশ চেকপোস্টে এমনই তথ্য দিচ্ছিলেন আলমগীর নামে এক ব্যক্তি। লকডাউনের দ্বিতীয় দিনে রাজধানী ছাড়তে চাওয়া একটি প্রাইভেটকারের যাত্রীদের জিজ্ঞাসাবাদে এমন বিব্রতকর পরিস্থিতিতে পড়েন ট্রাফিক পুলিশ সদস্যরা।

করোনার প্রকোপ ঠেকাতে সারাদেশে এক সপ্তাহের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে শুরু হওয়া এই লকডাউনে গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়ি চলাচলের বিষয়ে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। তবে মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্য কাচাবাজার, রোগীদের ওষুধ কেনা, কোভিডের টিকা নিতে যাওয়া, কোভিডের টেস্ট করাতে যাওয়া- এসব ক্ষেত্রে কোভিডের মেসেজ দেখিয়ে ব্যক্তিগত গাড়ি নিয়ে বাইরে বের হওয়ার সুযোগ রাখা হয়েছে। তবে এরপরও অনেকেই অনেক রকম অজুহাত নিয়ে বাইরে বের হচ্ছেন। লকডাউন তদারকি করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জিজ্ঞাসাবাদ করে কোনও সুনির্দিষ্ট কারণ না পেলে করছেন জরিমানা।

গ্রামের বাড়ি রওনা হওয়া এই রোগী বলছিলেন, গ্রামের বাড়িতে যেতে হবে, সেখানেই আইসোলেশন এ থাকবো। তাই ঢাকায় না থেকে বাড়ি চলে যাচ্ছি।

করোনা রোগী এভাবে বাইরে এসে রাস্তায় ভাইরাসটি ছড়িয়ে দিচ্ছেন, এর দায় কে নেবে? -ট্রাফিক পুলিশ সদস্যরা জানতে চাইলে ওই রোগীর বক্তব্য, আমিতো মাস্ক পরে আছি। কোনও সমস্যা হবে না।

এরপর পুলিশ সদস্যদের সাথে তর্কে-বিতর্ক করতে দেখা যায় তাকে। পুলিশ সদস্যরা তাকে দূর থেকে কথা বলতে বলছিলেন, এতে তিনি আরও কাছে এসে কথা বলারও চেষ্টা করেন।

দায়িত্বে থাকা গাবতলী পুলিশ চেকপোস্টের ট্রাফিক সার্জেন্ট মাসুদ রানা কে বলেন, একজন করোনা পজিটিভ রোগী গ্রামের বাড়ি যাচ্ছিলেন; যা এই সময় যে কোনও ব্যক্তির জন্য ক্ষতিকর। আমরা তাদের গাড়িটি ঘুরিয়ে দিয়েছি। বাসায় অবস্থান নেওয়ার কথা বলেছি। মানুষের এ ধরনের সচেতনতার অভাবের কারণেই সংক্রমণ বাড়ছে বলে মনে করেন এই কর্মকর্তা।

সৌজন্যে :-বাংলা ট্রিবিউন

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD