শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন

শিরোনাম ::
৯০ দিন পর মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরলেন চীনা নভোচারীরা! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় ২২ তারিখ থেকে রেড এলার্ট তুলবে ব্রিটেন জগদীশ চন্দ্র দাসের বড় ভাইয়ের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের শোক ডাঃ ফয়জুল ইসলামের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক নিসচা জুড়ী শাখার কমিটি অনুমোদন : সভাপতি সাইফ, সম্পাদক জসিম ওসমানীনগরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাতকের দক্ষিণ খুরমা ইউপি সদস্য শাহ এমরান আহমদকে অবাঞ্ছিত ঘোষণা একজনকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু সরকারী ক্রয় ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম-প্রদীপ রঞ্জন চক্রবর্তী কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত বড়লেখা ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হলেন; দেলোয়ার জুমা’র খুতবার সময় মসজিদে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ ছাত্রদলের কমিটিতে সভাপতির প্রেমিকা, সম্পাদকের স্ত্রী সমুদ্রে নামতে পর্যটকদের মানতে হবে ১০ নির্দেশনা ইভ্যালির চেয়ারম্যান শামীমা ও সিইও রাসেল তিন দিনের রিমান্ডে
cloudservicebd.com

করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বাংলাদেশ দলের সকল খেলোয়াড়,স্টাফ ও অন্যান্যরা

20210701 184349 - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক :: জিম্বাবুয়ে সফররত বাংলাদেশ দলের সকল খেলোয়াড়, স্টাফ ও অন্যান্যরা করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ফলে আজ থেকেই  অনুশীলনে নামার অনুমতি পেয়েছে বাংলাদেশ দল। বুধবার ভোরে জিম্বাবুয়ে পৌঁছায় বাংলাদেশ দল। সেখানে পৌঁছে বিমানবন্দরে করোনার নমুনা দিয়েছিলেন তারা। আর সেই রিপোর্ট প্রকাশ হয়েছে।

নেগেটিভ আসায়, অনুশীলনে নামবে বাংলাদেশ। একমাত্র টেস্টের দিকে নজর তাদের। আগামী ৭ জুলাই থেকে শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট।

টেস্ট ম্যাচের আগে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। যা তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারন বড় সংস্করনের ম্যাচের জন্য যথাযথ প্রস্তুতি নেই তাদের। দেশ ছাড়ার আগে দলের সকল সদস্য ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) টি-টুয়েন্টি ফরম্যাটে ম্যাচ খেলেছে।

দেশ ছাড়ার আগে দলের অধিনায়ক মোমিনুল হক বলেছিলেন, টেস্ট ম্যাচের জন্য ভালো প্রস্তুত নেই। তবে ভালো করার ব্যাপারে আশাবাদি।

টেস্ট ফরম্যাটে এখনও ধারাবাহিক হতে পারেনি বাংলাদেশ। তবে ২০১৪ সাল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে ছয়টি টেস্ট খেলেছে টাইগাররা। হেরেছে মাত্র ১টিতে। তাই এই ফরম্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে আধিপত্য বিস্তার করার সামর্থ্য রাখে তারা। কিন্তু শেষ ছয়টি ম্যাচ নিজেদের কন্ডিশনেই খেলেছে বাংলাদেশ।

তবে জিম্বাবুয়ের মাটিতে ৭ ম্যাচ খেলে মাত্র ১টি জয় ও ড্র’র স্বাদ নিয়েছে বাংলাদেশ। ৫টি ম্যাচ হেরেছে তারা। ২০১৩ সালে একমাত্র জয়ের স্বাদ পায় টাইগাররা ।

সর্বশেষ সফরে, দুই ম্যাচের টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ করে বাংলাদেশ। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারে টাইগাররা।

১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দু’টি ওয়ানডে ম্যাচ ১৮ ও ২০ জুলাই। ওয়ানডে শেষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ২৩, ২৫ ও ২৭ জুলাই হবে টি-টুয়েন্টি সিরিজের ম্যাচ।

টেস্ট দল : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম ও মাহমুদুল্লাহ রিয়াদ।

ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।
টি-টুয়েন্টি দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফুউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD